প্রিমিয়াম ফোন নেবেন? Samsung Galaxy S23 Ultra-র দাম 35,000 টাকা দাম কমল

স্যামসাং গত জানুয়ারি মাসে তাদের লেটেস্ট স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি বর্তমানে পরবর্তী প্রজন্মের এস সিরিজের ডিভাইসগুলির লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। তার আগে এখন স্যামসাং গত বছর লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস সিরিজের টপ-এন্ড মডেল স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফোনটির দাম কমিয়েছে। এই হ্যান্ডসেটটি বর্তমানে অ্যামাজন ইন্ডিয়ার সাইটে ৮৯,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রার দাম কমলো ৩৫,০০০ টাকা

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা গত বছর ফেব্রুয়ারিতে ১,২৪,৯৯৯ টাকা (১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ) প্রারম্ভিক মূল্যের সাথে আত্মপ্রকাশ করেছিল। এখন ভারতে এই ডিভাইসটি অ্যামাজনের প্ল্যাটফর্ম থেকে ৮৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

এখন প্রশ্ন হল, ফোনটি কিনলে ক্রেতারা লাভবান হবেন কিনা। যদিও, স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট রয়েছে, যা অত্যাধুনিক স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপের মতো শক্তিশালী নয়। তবে এটি এখনও ফ্ল্যাগশিপ গ্রেডের পারফরম্যান্স প্রদান করতে সক্ষম। এর থেকেও বড় কথা, হ্যান্ডসেটটির ক্যামেরার হার্ডওয়্যার প্রায় তার উত্তরসূরি স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রার মতোই। ক্রেতাদের সফ্টওয়্যার নিয়েও চিন্তা করতে হবে না, কেননা ডিভাইসটি ২০২৭ পর্যন্ত আপডেট পেতে থাকবে। অ্যান্ড্রয়েড ১৭ হবে এই ফোনের চূড়ান্ত সংস্করণ। আসুন ফোনটির সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফোনের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রাতে রয়েছে ৬.৮ ইঞ্চির কোয়াডএইচডি+ ডায়নামিক অ্যামোলেড ২x ইনফিনিটি-ও ডিসপ্লে, যা ১ থেকে ১২০ হার্টজ পরিবর্তনশীল রিফ্রেশ রেট এবং ১,৭৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি গ্যালাক্সির জন্য কাস্টমাইজ করা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরে চলে এবং এতে উন্নত হিট ডিসিপেশনের জন্য ভেপার চেম্বার কুলিং অন্তর্ভুক্ত রয়েছে।

স্থায়িত্বের জন্য ডিভাইসটি আর্মার অ্যালুমিনিয়াম ফ্রেম এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সুরক্ষিত। এটিতে একটি ইন-ডিসপ্লে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১ কাস্টম স্কিনের সাথে লঞ্চ হয়। তবে ডিভাইসটি ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬.১ ওএস আপডেট পেয়েছে।

ফটোগ্রাফির জন্য, স্যামসাং গ্যালাক্সি এস২৩ ফোনের রিয়ার ক্যামেরা সিস্টেমে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন, সুপার এইচডিআর সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ৩x জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স, ১০x জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স এবং একটি ৩ডি টিওএফ সেন্সর রয়েছে৷ আর ফোনের সামনে এআই অবজেক্ট অ্যাওয়ারনেসের সাথে একটি ১২ মেগাপিক্সেলের ডুয়েল পিক্সেল সেন্সর উপস্থিত রয়েছে। ফোনটি ভিডিআইএস প্রযুক্তির সাথে ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড হারে ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, স্যামসাং গ্যালাক্সি এস২৩ ফোনে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়া হ্যান্ডসেটটিতে মিলবে আল্ট্রাওয়াইড ব্যান্ড ক্ষমতা, আইপি৬৮ জল ও ধুলো প্রতিরোধী রেটিং, ওয়্যারলেস চার্জিং এবং একটি ইন-বিল্ট এস পেন স্টাইলাস।