HomeমোবাইলSamsung Galaxy A24 লঞ্চের জন্য প্রস্তুত হচ্ছে, ক্যামেরা ফিচার ও ব্যাটারি পাওয়ার লিক হল

Samsung Galaxy A24 লঞ্চের জন্য প্রস্তুত হচ্ছে, ক্যামেরা ফিচার ও ব্যাটারি পাওয়ার লিক হল

স্যামসাং (Samsung) সম্প্রতি তাদের A-সিরিজের অধীনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপে Galaxy A14 5G হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। শোনা যাচ্ছে যে, Galaxy A34 5G এবং Galaxy A54 5G চলতি মাসের প্রথম দিকে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করতে পারে। এর পাশাপাশি, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি Galaxy A24 5G ফোনটিকে নিয়েও কাজ করছে বলে জানা গেছে। আর এখন একটি নতুন রিপোর্টে A24 5G-এর মূল ক্যামেরা স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হয়েছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy A24 5G-এর ক্যামেরার বিবরণ

গ্যালাক্সিক্লাব-এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এ২৪ ৫জি ফোনটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে আসবে। এর সাথে একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো স্ন্যাপার অন্তর্ভুক্ত থাকবে। তবে, এটিতে আগের প্রজন্মের মতো ডেপ্থ সেন্সর থাকার সম্ভাবনা নেই। রিপোর্টে বলা হয়েছে যে, গ্যালাক্সি এ২৪ ৫জি একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অফার করবে।

জানিয়ে রাখি, গত আগস্ট মাসে লঞ্চ হওয়া পূর্বসূরি গ্যালাক্সি এ২৩ ৫জি-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত কোয়াড-ক্যামেরা ইউনিট রয়েছে। আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

এছাড়াও জানা গেছে যে, গ্যালাক্সি এ২৪ ৫জি তার পূর্বসূরির মতো ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, তবে চার্জারটি এর রিটেইল প্যাকেজে অন্তর্ভুক্ত থাকবে না। আশা করা যায়, নতুন প্রতিবেদনগুলি আগামী দিনে এ২৪ সম্পর্কে আরও তথ্য প্রকাশ করবে।

Samsung Galaxy A23 5G-এর স্পেসিফিকেশন

Galaxy A23 5G-তে টিয়ারড্রপ নচ সহ ৬.৬ ইঞ্চির পিএলএস এলসিডি প্যানেল রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত এবং এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি বিল্ট-ইন স্টোরেজ পাওয়া যায়। আবার, অতিরিক্ত স্টোরেজের জন্য Galaxy A23 5G-তে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। এই স্যামসাং ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই (One UI) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A23 5G-তে ৫০ মেগাপিক্সেলের কোয়াড-ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। আর ডিসপ্লের ওপরে নচ-এর ভিতরে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। নিরাপত্তার জন্য, Galaxy A23 5G-তে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

আরও পড়ুন