ক্যামেরা, প্রসেসর, ব্যাটারিতে বড় চমক, ফাঁস Samsung Galaxy S24 Ultra-র খুঁটিনাটি

স্যামসাং আগামী বছর তাদের ফ্ল্যাগশিপ Galaxy S24 সিরিজটি লঞ্চ করতে চলেছে। তবে তার অনেক আগে থেকেই এই লাইনআপটিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। বিশেষত সিরিজের টপ-এন্ড Samsung Galaxy S24 Ultra-কে নিয়ে অনুরাগীদের কৌতূহল সবচেয়ে বেশি। আর এখন একটি নির্ভরযোগ্য সূত্র মারফৎ এই ফোনটির কিছু স্পেসিফিকেশ অনলাইনে ফাঁস হয়েছে। সূত্রটি ফ্ল্যাগশিপের ব্যাটারি ক্ষমতা এবং ক্যামেরা কনফিগারেশন প্রকাশ করে। Samsung Galaxy S24 Ultra আগামী বছর ফেব্রুয়ারি মাসে স্ট্যান্ডার্ড Galaxy S24 এবং Galaxy S24 Plus-এর সাথে বিশ্ববাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

ফাঁস হল Samsung Galaxy S24 Ultra-এর স্পেসিফিকেশন

টিপস্টার যোগেশ ব্রার এক্স (টুইটার)-এ স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর কিছু স্পেসিফিকেশন শেয়ার করেছেন। তার মতে, এই ফোনে টাইটানিয়াম ফ্রেমের পাশাপাশি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে। এর সাথেই তিনি জানিয়েছেন যে, ডিভাইসটিতে ৬.৮ ইঞ্চির কোয়াডএইচডি+ ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ অ্যামোলেড প্যানেল হওয়ার সম্ভাবনা।

যোগেশ ব্রার উল্লেখ করেছেন যে, গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরটি থাকবে। এই নতুন প্রসেসরটি স্যামসাং এবং তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC) – উভয়ই তৈরি করবে এবং এটি ৪ ন্যানোমিটার আর্কিটেকচারে নির্মিত হবে।

এদিকে, Galaxy S24 Ultra-এর ক্যামেরা মডিউলটি কোয়াড-ক্যামেরা সেটআপ হবে বলে আশা করা হচ্ছে, যা ১২ মেগাপিক্সেল, ৫০ মেগাপিক্সেল এবং ১০ মেগাপিক্সেলের তিনটি অতিরিক্ত ক্যামেরা সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর দ্বারা গঠিত হবে। তবে, এই লেন্সগুলির সঠিক বিবরণ এখনও সামনে আসেনি। S24 Ultra-এ সেলফি ক্যামেরা একই ১২ মেগাপিক্সেলের সেন্সর হবে বলে আশা করা হচ্ছে, যেমনটি লেটেস্ট Galaxy S23 Ultra-তে রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ৬ (OneUI 6)-এ কাস্টম স্কিনে চলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy S24 Ultra-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। শোনা যাচ্ছে যে, ডিভাইসটিতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। যদিও যোগেশ ব্রার এটি উল্লেখ করেননি, তবে আন্দাজ করা যায় যে S24 Ultra-তে ওয়্যারলেস চার্জিংয়ের জন্যও সাপোর্ট থাকবে। এখনও পর্যন্ত, এই ফ্ল্যাগশিপ ফোনটির যা যা স্পেসিফিকেশন সামনে এসেছে, তা দেখে মনে করা হচ্ছে যে S23 Ultra এবং S24 Ultra-এর মধ্যে কোনও বড় পরিবর্তন থাকবে না। নতুন প্রসেসর এবং হাই-মেগাপিক্সেল টেলিফোটো লেন্স ছাড়া, S24 Ultra তার পূর্বসূরির মতোই স্পেসিফিকেশন অফার করবে।