মোবাইল

দ্রুত Android আপডেটে খোদ Google-কে হারানোর প্ল্যান, তলেতলে Samsung এর নয়া স্ট্রাটেজি

অ্যান্ড্রয়েড আপডেটেড ক্ষেত্রে, গুগল সব সময়ই অন্যান্য শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতাদের থেকে এগিয়ে থাকে। তবে এবার মনে হচ্ছে, স্যামসাং অ্যান্ড্রয়েড আপডেট রিলিজের মাধ্যমে গুগলকে টেক্কা দেওয়ার চেষ্টায় রয়েছে! চলতি বছর, স্যামসাং সমস্ত নতুন গ্যালাক্সি স্মার্টফোনগুলিতে তাদের লেটেস্ট One UI আপডেট প্রকাশ করার ক্ষেত্রে দুর্দান্ত গতিতে কাজ করছে। নভেম্বরের মধ্যে, স্যামসাংয়ের বেশিরভাগ হাই-এন্ড গ্যালাক্সি স্মার্টফোনগুলি এবং কিছু মিড-রেঞ্জ Galaxy A সিরিজের ফোন ইতিমধ্যেই Android 13 ভিত্তিক One UI 5 সংস্করণে আপডেট পাচ্ছে। তবে, স্যামসাং ইতিমধ্যেই তাদের গ্যালাক্সি ডিভাইসগুলির জন্য ভবিষ্যতের অ্যান্ড্রয়েড আপডেটগুলি প্রকাশ করার লক্ষ্যে রয়েছে।

Samsung কি অ্যান্ড্রয়েড আপডেটে Google-কে হার মানাবে?

কোরিয়ার একটি ব্লগে পোস্টে স্যামসাং জানিয়েছে যে, যত বেশি সম্ভব ডিভাইসে ওয়ান ইউআই ৫ আপডেট রোল আউট করার জন্য তারা যথেষ্ট প্রচেষ্টা করছে। কিন্তু এখানেই শেষ নয়! দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটি বলেছে যে, তারা তাদের গ্যালাক্সি ডিভাইসগুলির জন্য ওয়ান ইউআই আপডেটের ভবিষ্যতের সংস্করণগুলির রোলআউটকে ত্বরান্বিত করার চেষ্টা করছে। একই সময়ে, স্যামসাং একই সাথে আরও ডিভাইসে আপডেট প্রকাশ করবে।

তাই, যখন গুগল আগামী বছর অ্যান্ড্রয়েড ১৪ লঞ্চ করবে, তখন আশা করা যায় স্যামসাং ওয়ান ইউআই ৫-এর প্রস্তুতির তারিখের চেয়ে তাড়াতাড়ি ওয়ান ইউআই ৬ সংস্করণটি প্রস্তুত করবে। গুগল সাধারণত প্রতি বছর আগস্টের মধ্যেই নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ প্রকাশ করে থাকে এবং স্যামসাং ওয়ান ইউআই-এর স্ট্যাবল ভার্সন প্রকাশের তারিখটি আরও কাছাকাছি এগিয়ে নিয়ে যেতে চাইছে।

এছাড়া স্যামসাং তাদের ব্লগে উল্লেখ করেছে যে, আগের আপডেটের তুলনায়, এই আপডেটটি ওয়ান ইউআই ডিপ্লোয়মেন্ট থেকে অ্যাপ্লিকেশনে সময়ের ব্যবধানকে ব্যাপকভাবে হ্রাস করেছে এবং অ্যাপ্লিকেশনের সুযোগকে প্রসারিত করেছে। এটি যত দ্রুত সম্ভব বিশ্বব্যাপী গ্যালাক্সি ব্যবহারকারীদের লেটেস্ট মোবাইল অভিজ্ঞতা প্রদানের উদ্দেশ্য প্রতিফলিত করবে।

উল্লেখ্য, স্যামসাং বছর শেষ হওয়ার আগে Galaxy S20 সিরিজ এবং Galaxy Z Fold-এ অ্যান্ড্রয়েডের লেটেস্ট সংস্করণে আপডেট করার প্ল্যানও ঘোষণা করেছে। তুলনামূলকভাবে, স্যামসাংয়ের বেশ কয়েকটি প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ড এখনও তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলিকে অ্যান্ড্রয়েডের লেটেস্ট সংস্করণে আপডেট করতে পারেনি।

শাওমি (Xiaomi) এখনও অ্যান্ড্রয়েড ১৩ (Android 13) আপডেটের জন্য কোনও পরিকল্পনা ঘোষণা করেনি, যেখানে ওপ্পো (Oppo), ভিভো (Vivo) এবং রিয়েলমি (Realme) তাদের অ্যান্ড্রয়েড ১৩ আপডেটের শুধুমাত্র বিটা সংস্করণগুলি নির্বাচিত ডিভাইসগুলিতে প্রকাশ করছে। ২০২২ শেষের আগে অ্যান্ড্রয়েড ১৩ (Android 13)-এর একটি বিটা (Beta) সংস্করণ প্রকাশ করার বিষয়েও কিছুই স্পষ্ট করে জানানো হয়নি এবং ২০২৩ সালের শুরুর দিকে স্টেবেল (Stable) সংস্করণ প্রকাশ করবে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button