Smartphone: ১০ হাজার টাকার কমে সেরা ফোন আপনার জন্য, Redmi, Realme, Samsung সব রয়েছে তালিকায়

Amazon-এ ১০,০০০ টাকার উপলব্ধ পাঁচটি সেরা স্মার্টফোনের বিষয়ে জেনে নিন

Smartphones buy under 10000

একটি অত্যাধুনিক ফিচারের স্মার্টফোন কেনার ক্ষেত্রে যদি আপনার পকেটের অবস্থা অন্তরায় হয়ে দাঁড়ায়, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার অবশ্যই একবার খুব ভালো করে মন দিয়ে পড়ে নেওয়া উচিত। কারণ আজ আমরা Samsung, Redmi, Tecno, Realme-র মতো নামজাদা কোম্পানির এমন ৫ টি সেরা স্মার্টফোনের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলি জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon থেকে হালফিলে ১০,০০০ টাকারও কম খরচে কেনা যাবে। তবে দাম কম হওয়ার অর্থ এই নয় যে, ডিভাইসগুলি কমজোরি কিংবা আপনাকে ফিচারের দিক থেকে আপস করতে হবে। বলে রাখি, আমাদের আজকের এই প্রতিবেদনে উল্লিখিত প্রতিটি স্মার্টফোনেই পাওয়া যাবে উন্নত মানের প্রসেসর, ভালো ক্যামেরা, এইচডি+ ডিসপ্লে, এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন, Amazon-এ ১০,০০০ টাকার কমে উপলব্ধ এই পাঁচটি স্মার্টফোনের ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Amazon থেকে ১০,০০০ টাকার কমে কিনে নিন এই ৫ টি দুর্দান্ত স্মার্টফোন

Samsung Galaxy M04

স্যামসাংয়ের এই স্মার্টফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি+ (৭২০x১৬০০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও পি৩৫ (MediaTek Helio P35) প্রসেসর, এবং ১৫ ওয়াট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। আবার, সংস্থার ‘র‍্যাম প্লাস’ ফিচারকে কাজে লাগিয়ে ডিভাইসটির র‍্যাম ৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। হ্যান্ডসেটটির ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশসহ ডুয়াল ক্যামেরা ইউনিট বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটির সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার দেখা মিলবে। চলতি সময়ে স্যামসাংয়ের এই ফোনটির ৪ জিবি + ৬৪ জিবি মডেলটি অ্যামাজন থেকে কিনতে হলে ইউজারদের ৮,৪৯৯ টাকা খরচ করতে হবে।

Redmi 10A

বর্তমানে অ্যামাজন থেকে রেডমির এই ফোনটির ৪ জিবি + ৬৪ জিবি মডেলটি কিনতে হলে খরচ পড়বে ৮,২৯৯ টাকা। মিডিয়াটেক হেলিও জি২৫ (MediaTek Helio G25) প্রসেসর দ্বারা চালিত এই ফোনটিতে ৬.৫৩ ইঞ্চি এইচডি+ (১৬০০x৭২০ পিক্সেল) ওয়াটারড্রপ-নচ ডিসপ্লে দেখা যাবে। ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটটিতে ১৩ মেগাপিক্সেলের একক রিয়ার ক্যামেরা উপস্থিত, যাতে পোট্রেট মোড ফিচার সাপোর্ট করে। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটিতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি ১০এ-তে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

Tecno Spark 9

টেকনোর এই ফোনে ৭ জিবি পর্যন্ত র‍্যামের সুবিধা পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে ৪ গিগাবাইট ইন-বিল্ট র‍্যাম, এবং সংস্থার অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে ডিভাইসটির র‍্যাম আরও ৩ জিবি বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। এছাড়া, এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চি এইচডি+ (১৬০০x৭২০ পিক্সেল) এলসিডি টিয়ারড্রপ-নচ ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৩৭ (MediaTek Helio G37) চিপসেট, ১৩ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, এবং পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি। বর্তমানে স্মার্টফোনটির ৪ জিবি + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটিকে অ্যামাজনে ৭,৭৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে।

Realme Narzo 50i

ডুয়াল সিমের রিয়েলমি নারজো ৫০আই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি+ (১,৬০০x৭২০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশিও, ২৭০পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৪০০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ডিভাইসটিতে ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর এসসি৯৮৬৩এ (SC9863A) প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরার কথা বললে, হ্যান্ডসেটটিতে ৮ মেগাপিক্সেল এআই রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। চলতি সময়ে অ্যামাজনে রিয়েলমির এই ফোনটির ২ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬,৪৯৯ টাকা।

Redmi A1

মিডিয়াটেক হেলিও এ22 (MediaTek Helio A22) প্রসেসর দ্বারা চালিত রেডমি এ১ ফোনে রয়েছে ৬.৫২ ইঞ্চি এইচডি+ (১৬০০x৭২० পিক্সেল) এলসিডি ডিসপ্লে। পাওয়ার ব্যাকআপের জন্য হ্যান্ডসেটটিতে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। ক্যামেরার কথা বললে, ডিভাইসটির পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটির সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার দেখা মিলবে। অ্যামাজন থেকে হালফিলে রেডমির এই স্মার্টফোনটির ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে ক্রেতাদের ৫,৬৯৯ টাকা খসাতে হবে।