Homeমোবাইল৩২ হাজার টাকা পর্যন্ত দাম কমলো, জলের দরে Samsung, Redmi, Xiaomi, Oppo ফোন

৩২ হাজার টাকা পর্যন্ত দাম কমলো, জলের দরে Samsung, Redmi, Xiaomi, Oppo ফোন

অ্যামাজন আয়োজিত এই সেল থেকে কেনাকাটা করার ক্ষেত্রে CITI, ICICI, Kotak Mahindra ব্যাঙ্ক এবং RuPay গ্রাহকেরা ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন

Amazon Great Indian Festival Sale: ভারতের অন্যতম জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম Amazon আয়োজিত ‘Great Indian Festival Sale’ আজ ২৫ দিনে পা রাখলো। আর চলতি সপ্তাহ থেকে সেলটি তার ‘ফাইনাল ডেজ’ পর্বে পদার্পন করেছে। এই সময়কালে আপনারা নানাবিধ ব্র্যান্ডের স্মার্টফোনকে খুবই কম দামে কিনতে পারবেন। বিশেষত ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট, ক্যাশব্যাক বা এক্সচেঞ্জ বোনাসের মতো সুবিধার লাভ ওঠাতে পারলে ছাড়ের পরিমান অনেক বাড়বে। এক্ষেত্রে আজ আমরা Samsung, Oppo, Redmi, iQOO এবং Xiaomi আনীত বাজেট থেকে শুরু করে প্রিমিয়াম রেঞ্জের মোট ৬টি ‘বেস্ট সেলিং’ স্মার্টফোনকে কি কি অফারের সাথে Amazon সেলে বিক্রি করা হচ্ছে সে বিষয়ে বলবো।

Amazon Great Indian Festival সেলের ব্যাঙ্ক পার্টনার

অ্যামাজন আয়োজিত এই সেল থেকে কেনাকাটা করার ক্ষেত্রে CITI, ICICI, Kotak Mahindra ব্যাঙ্ক এবং RuPay গ্রাহকেরা ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন।

Amazon Great Indian Festival সেলে স্মার্টফোনের উপর অফার

Samsung Galaxy M13 : ১৪,৯৯৯ টাকার প্রাইজ ট্যাগের সাথে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এম১৩ স্মার্টফোনকে অ্যামাজন সেল থেকে ৩৩% ডিসকাউন্ট সহ ৯,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। এর সাথে ৯,৩০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারও উপলব্ধ।

ফিচার : ডুয়াল-সিমের (ন্যানো) স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৪জি স্মার্টফোনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে, যা ৪৮০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ভালো পারফরম্যান্স অফার করার জন্য ডিভাইসটি সংস্থার নিজেস্ব এক্সিনস ৮৫০ প্রসেসরের সাথে সজ্জিত হয়ে এসেছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ কাস্টম ওএস দ্বারা চালিত। এতে স্যামসাংয়ের ‘র‌্যাম প্লাস’ ফিচারের দৌলতে ১২ জিবি পর্যন্ত অতিরিক্ত র‌্যাম ব্যবহার করা যাবে। ছবি তোলার জন্য উক্ত মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। হ্যান্ডসেটটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই এম-সিরিজের ফোনে একটি ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৫ ওয়াট চার্জিং সমর্থন।

Oppo A74 5G : ওপ্পো এ৭৪ ৫জি স্মার্টফোনকে ২০,৯৯০ টাকার পরিবর্তে মাত্র ১৪,৯৯০ টাকায় এনলিস্ট করা হয়েছে অ্যামাজন সেলে। সাথে ১২,২০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ডিসকাউন্টও পাওয়া যাবে এই মডেলের সাথে।

ফিচার : ওপ্পো এ৭৪ ৫জি ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল স্টাইল এবং এটি হাইপার কালার টেকনোলজি ও এআই আই কমফোর্ট সহ এসেছে। পারফরম্যান্সের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৭ অ্যাপারচার) + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর+ ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর সামনে বিদ্যমান থাকছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য আলোচ্য হ্যান্ডসেটে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আর সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Redmi K50i 5G : শাওমি অধীনস্ত রেডমি আনীত এই ‘পাওয়ারফুল ডিভাইস’ -কে ফ্লাট ৭,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ২৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। আর এক্সচেঞ্জ অফার হিসাবে অতিরিক্ত ভাবে আরো ১৬,২০০ টাকা পর্যন্ত ছাড় মিলবে। জানিয়ে রাখি উক্ত ফোনের আসল দাম ৩১,৯৯৯ টাকা।

ফিচার : রেডমি কে৫০আই ৫জি মডেলে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর সহ এসেছে। ফটোগ্রাফির জন্য ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (৬৪ মেগাপিক্সেল প্রাইমারি+৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড+২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর) এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার উপস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য কে-সিরিজের এই ৫জি হ্যান্ডসেটে পাওয়া যাবে ৫,০৮০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট করে।

iQOO Neo 6 : অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেলে আইকো নিও ৬ স্মার্টফোনকে ২০% ডিসকাউন্ট সহ মাত্র ৩১,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। সাথে ১২,২০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের সুবিধাও মিলবে। উক্ত ফোনটির প্রকৃত মূল্য ৩৯,৯৯৯ টাকা।

ফিচার : আইকো নিও ৬ ফোনে রয়েছে একটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) E4 AMOLED ডিসপ্লে, যা, ২০:৯ এসপেক্ট রেশিও, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আলোচ্য মডেলে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। তদুপরি ফটোগ্রাফির জন্য ফোনটির ব্যাক প্যানেলে – ৬৪ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল প্লাস জিডাব্লিউ১পি প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঞ্জেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। আইকো নিও ৬ স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

Xiaomi 12 Pro : শাওমি ১২ প্রো -কে ৭৪,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। তবে অ্যামাজন থেকে এখন এটিকে ৩১% ডিসকাউন্টের সাথে মাত্র ৫৪,৯৯৯ টাকার বিনিময়ে কেনা যাবে। এর সাথে ২২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারও প্রযোজ্য থাকছে। তবে আগেই বলে দিই এই অফার সীমিত সময়ের জন্যই বৈধ থাকবে।

ফিচার : শাওমি ১২ প্রো ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ একটি ৬.৭৩ ইঞ্চির WQHD+ (১,৪৪০x৩,২০০ পিক্সেল) স্যামসাং ই৫ অ্যামোলেড এলটিপিও পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লে, ১,৫০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট, ডলবি ভিশন ও HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। ফাস্ট-পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এই হ্যান্ডসেটটি, অ্যাড্রনো ৭৩০ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, শাওমির এই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony IMX707 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর এবং ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। ডিভাইসটির সামনে উপস্থিত থাকছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য শাওমির এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট শাওমি হাইপার চার্জ ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট টার্বো ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Samsung Galaxy S22 Ultra : প্রিমিয়াম সেগমেন্ট অন্তর্গত এই স্যামসাং ফোনের আসল দাম ১,৩১,৯৯৯ টাকা। কিন্তু এখন এটিকে ২৪% পর্যন্ত ডিসকাউন্টের সাথে ৯৯,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে অ্যামাজনে। সাথে ১২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারও পাওয়া যাবে।

ফিচার : স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্লাস প্রটেকশন সহ একটি ৬.৮ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩,০৮৮x১,৪৪০ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ৫০০ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ফ্ল্যাগশিপ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিনে রান করে। এটি কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিটের সাথে এসেছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, ৩এক্স জুম সহ ১০ মেগাপিক্সেল লেন্স এবং ১০এক্স জুম সহ ১০ মেগাপিক্সেল পেরিস্কোপ সেন্সর। আবার, ফোনের সামনে ৪কে রেজোলিউশন ও ৬০এফপিএস রেটের একটি ৪০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ওয়্যারড চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করে। এতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ইন-বিল্ট এস-পেন স্টাইলাস সাপোর্ট মিলবে।

আরও পড়ুন