৮ হাজার টাকায় ফিচারে ঠাসা Tecno Pop 6 Pro ভারতে আসছে

টেকনো পপ ৬ প্রো আগামী সপ্তাহে ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, যা ২৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে কোনও একদিন হতে পারে।

Tecno Pop 6 Pro launch in India next week Amazon confirmed

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড টেকনো (Tecno) কয়েকদিন আগে তাদের Pop সিরিজের অধীনে Tecno Pop 6 Pro স্মার্টফোনটি বাংলাদেশে লঞ্চ করেছে। আর এবার ব্র্যান্ডটি ভারতে এই বাজেট ফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ভারতে লঞ্চের আগে, Tecno Pop 6 Pro-এর একটি মাইক্রোসাইট ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ লাইভ হয়েছে, যা নিশ্চিত করে যে ফোনটি অ্যামাজনে বিক্রির জন্য উপলব্ধ হবে। যদিও মাইক্রোসাইটে লঞ্চের তারিখটি প্রকাশ করা হয়নি। তবে, একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, কোম্পানি আগামী সপ্তাহেই ভারতে Tecno Pop 6 Pro লঞ্চ করবে। ভারতে লঞ্চের আগে, অ্যামাজন ডিভাইসটির বেশিরভাগ স্পেসিফিকেশনই প্রকাশ করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Tecno Pop 6 Pro সেপ্টেম্বরেই ভারতে আসছে

টেকনো পপ ৬ প্রো আগামী সপ্তাহে ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, যা ২৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে কোনও একদিন হতে পারে। আপাতত ফোনটির লঞ্চের সঠিক তারিখটি জানা যায়নি। তবে, টেকনো ভারতে ডিভাইসটির আসন্ন লঞ্চের বিষয়ে কিছু দিন আগে টুইটারে নিশ্চিত করেছিল।

টেকনো পপ ৬ প্রো-এর স্পেসিফিকেশন – Tecno Pop 6 Pro Specifications

টেকনো পপ ৬ প্রো ৭২০ × ১,৬১২ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির এইচডি+ ওয়াটারড্রপ নচ ডিসপ্লের সাথে আসবে। ডিভাইসটি একটি কোয়াড-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, তবে টেকনো এখনও প্রসেসরের নামটি প্রকাশ করেনি। এই সাশ্রয়ী মূল্যের টেকনো ফোনটি ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অফার করবে। এটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশনের ওপর ভিত্তি করে হাই ওএস ৮.৬ (HiOS 8.6) কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Tecno Pop 6 Pro-তে ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি সেকেন্ডারি এআই (AI) লেন্স অন্তর্ভুক্ত থাকবে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে এলইডি ফ্ল্যাশ সহ একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Pop 6 Pro ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এর চার্জিং স্পিড সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। ফোনটিতে নিরাপত্তার জন্য, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি ফেস আনলক ফিচারটিও মিলবে। Pop 6 Pro-এ ডুয়েল-সিম সাপোর্ট, ৪জি সংযোগ, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং ওটিজি-এর মতো সাধারণ কানেক্টিভিটি অপশনগুলি থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশে Tecno Pop 6 Pro-এর দাম ১০,৪৯০ টাকা, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৮,০০০ টাকার সমান। তবে, ভারতে হ্যান্ডসেটটির দাম অনেক কম রাখা হবে বলে আশা করা হচ্ছে। এটি পাওয়ার ব্ল্যাক এবং পিসফুল ব্লু- এই দুই কালার অপশনে বাজারে উপলব্ধ হবে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in Technology.