13 জিবি র‍্যাম ও বিশাল ব্যাটারি যুক্ত Tecno Pova 4 ভারতে 7 ডিসেম্বর লঞ্চ হবে

Tecno Pova 4 India Launch Date December 7

টেকনো তাদের নতুন POVA 4 স্মার্টফোন ভারতীয় বাজারে শীঘ্রই লঞ্চ করবে বলে বেশকিছু দিন ধরেই জল্পনা চলছিল। যদিও, এতদিন এই ফোনটির লঞ্চের বিষয়ে মুখ খোলেনি টেকনো। তবে, এবার কোম্পানির তরফে ভারতে Tecno POVA 4 লঞ্চের তারিখ বিষয়ে নিশ্চিত করা হয়েছে। টেকনো আজ ঘোষণা করেছে যে, আর মাত্র দুদিন পর ভারতের বাজারে পা রাখতে চলেছে POVA সিরিজের নয়া হ্যান্ডসেটটি। এর পাশাপাশি ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ এই স্মার্টফোনটির একটি ডেডিকেটেড মাইক্রোসাইটও লাইভ হয়েছে। চলুন তাহলে আসন্ন লঞ্চের আগে, Tecno POVA 4 সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Tecno POVA 4 ভারতে আসছে চলতি সপ্তাহেই

টেকনো মোবাইল ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করে নিশ্চিত করা হয়েছে যে, টেকনো পোভা ৪ ফোনটি ভারতের মার্কেটে আগামী ৭ ডিসেম্বর আত্মপ্রকাশ করবে৷

সম্প্রতি এই হ্যান্ডসেটের একটি মাইক্রোসাইটও লাইভ হয়েছে অ্যামাজনের প্ল্যাটফর্মে, যা এর মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে৷ উল্লেখ্য, ডিভাইসটি গত মাসে বাংলাদেশে লঞ্চ হয়েছিল এবং ভারতীয় ভ্যারিয়েন্টটি বাংলাদেশী সংস্করণের মতোই একই স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে।

অ্যামাজনের মাইক্রোসাইট অনুযায়ী, টেকনো পোভা ৪-এ সেন্টার্ড পাঞ্চ-হোল ডিসপ্লে এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। এতে একটি গ্রেডিয়েন্ট ব্যাক প্যানেল দেখা যাবে, যার ওপরের বাঁদিকে তিনটি ক্যামেরার রিং এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। এটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হবে বলে নিশ্চিত করা হয়েছে, যা একটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর ভিত্তি করে নির্মিত।

এতে ডুয়েল-গেম ইঞ্জিনও অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটি ৮ জিবি র‍্যামের সাথে ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করবে। পোভা ৪ ফোনটি ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে আসবে। এছাড়াও, অ্যামাজন মাইক্রোসাইটটি প্রকাশ করেছে যে পোভা সিরিজের নয়া ফোনটি ব্লু এবং ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে।

উল্লেখ্য, Tecno POVA 4-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি এই মুহূর্তে অজানা রয়ে গেছে। কিন্তু যেহেতু ভারতীয় ভ্যারিয়েন্টটি বাংলাদেশের মতোই হবে, তাই আন্দাজ করা যায় ডিভাইসটিতে এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮২ ইঞ্চির ডিসপ্লে থাকবে। আসন্ন অফারটির ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি সেকেন্ডারি লেন্স অবস্থান করবে। আর, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেখা যাবে৷ এছাড়া,আশা করা যায় স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।