Tecno Pova Neo 5G: টেকনো আনল 7GB র‌্যাম ও 6000mAh ব্যাটারির সবচেয়ে সস্তা ফোন

Tecno Pova Neo 5G ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা

Tecno Pova Neo 5G launched in India
Tecno Pova Neo 5G launched

Tecno Pova Neo 5G আজ অর্থাৎ ২৩ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হল, এই ফোনের দাম রাখা হয়েছে ১৫,০০০ টাকার কাছাকাছি। ফলে যারা একটি সস্তা 5G ফোন খোঁজ করছেন, তাদের জন্য এটি উপযুক্ত হতে পারে। Tecno Pova Neo 5G ফোনের মূল আকর্ষণ হল ৬০০০ এমএএইচ ব্যাটারি (6000mAh Battery)। এছাড়া এতে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা।

টেকনো পোভা নিও ৫জি ভারতে দাম – Tecno Pova Neo 5G Price in India

ভারতে টেকনো পোভা নিও ৫জি ফোনের দাম ১৫,৪৯৯ টাকা। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এর সাথে ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। ডিভাইসটি স্প্রিন্ট ব্লু ও সাফায়ার ব্ল্যাক কালারে পাওয়া যাবে। ই-কমার্স সাইট Amazon থেকে এটি কিনতে পাওয়া যাবে।

টেকনো পোভা নিও ৫জি স্পেসিফিকেশন ও ফিচার – Tecno Pova Neo 5G Specifications, Features

টেকনো পোভা নিও ৫জি ফোনে আছে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেল‌। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ৩৯৩ পিপিআই পিক্সেল ডেন্সিটি অফার করে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের সর্বোচ্চ ব্রাইটনেস ৫০০ নিটস, যার কাট আউটের মধ্যে মধ্যে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

আবার ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও এআই সেন্সর। সিকিউরিটির ক্ষেত্রে, এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পারফরম্যান্সের জন্য Tecno Pova Neo 5G ফোনে মালি জি৫৭ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ৮.৬ কাস্টম স্কিনে চলবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Tecno Pova Neo 5G ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটি ডিটিএস সাউন্ড সাপোর্ট সহ এসেছে। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

Passionate Techie. Professional Tech Writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.