Tecno Spark Go 2023: ফ্ল্যাগশিপের পর এবার আমজনতার জন্য সস্তা বাজেট ফোন আনছে টেকনো

Tecno Spark Go 2023 Indonesia Telecom

Phantom X2 সিরিজের জন্য বর্তমানে খবরে রয়েছে টেকনো (Tecno)। এই লাইনআপটি একটি আকর্ষণীয় ডিজাইনের সাথে আত্মপ্রকাশ করেছে যা বাজারে উপলব্ধ অন্যান্য স্মার্টফোনের থেকে অনেকাংশে ভিন্ন। Phantom X2 Pro-এ বিশ্বের প্রথম রিট্র্যাক্টেবল ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরাও রয়েছে, অর্থাৎ এই লেন্সটি ডিজিট্যাল ক্যামেরায় মতো জুম ইন ও জুম আউট করার সময় ক্যামেরা মডিউল থেকে প্রয়োজন মত এগিয়ে ও পিছিয়ে যায়। যদিও, এই ফ্ল্যাগশিপ লাইনআপটি বিশ্বজুড়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে, তবে টেকনোর বাজেট স্মার্টফোনগুলিই এখনও সবচেয়ে বেশি বিক্রি হয়। বর্তমানে শোনা যাচ্ছে, কোম্পানিটি একটি নতুন সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে, যার নাম Tecno Spark Go 2023। আর এখন, এই ডিভাইসটিকে ইন্দোনেশিয়ার টেলিকম ওয়েবসাইটে স্পট করা গেছে, যা ইঙ্গিত করছে যে এটি খুব শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। আসুন তাহলে এই আসন্ন ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Tecno Spark Go 2023-কে দেখা গেল ইন্দোনেশিয়ার টেলিকম ওয়েবসাইটে

স্পার্ক গো ২০২৩ নামে একটি নতুন টেকনো স্মার্টফোন ইন্দোনেশিয়া টেলিকম ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। স্মার্টফোনটির নামে “গো” কথাটি দেখে অনুমান করা হচ্ছে যে, এটি একটি বাজেট স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করতে পারে। যদিও, তালিকায় স্পার্ক গো ২০২২-এর কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি, তবে এটি ইন্দোনেশিয়ার পাশাপাশি অন্যান্য বাজারে ডিভাইসটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

জানিয়ে রাখি, যেসমস্ত ক্রেতারা একটি “ভ্যালু-ফর-মানি” স্মার্টফোন খুঁজছেন, তাদের মধ্যে টেকনো স্পার্ক সিরিজটি বেশ জনপ্রিয়। এই লাইনআপে টেকনো স্পার্ক ৯ প্রো, স্পার্ক ৯, স্পার্ক ৯টি-এর মতো একাধিক ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে। আর টেকনো তাদের ফ্যান্টম সিরিজের অধীনে মূলত ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি তৈরি করে থাকে।

শোনা যাচ্ছে, টেকনো চলতি মাসের শেষের দিকে ভারতে প্রিমিয়াম Phantom X2 Pro মডেলটি লঞ্চ করার পরিকল্পনা করছে। আগেই উল্লেখ করা হয়েছে যে, এই স্মার্টফোনে একটি আকর্ষণীয় ডিজাইন রয়েছে এবং এতে একটি রিট্র্যাক্টেবল পোর্ট্রেট ক্যামেরাও বর্তমান। ভারতে X2 Pro-এর জন্য প্রি-বুকিং আগামী ১৭ জানুয়ারি অ্যামাজন (Amazon)-এর প্ল্যাটফর্মে শুরু হবে।

এছাড়াও, হ্যান্ডসেটটি ফ্ল্যাগশিপ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। Phantom X2 Pro-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির অ্যামোলেড ফুল-এইচডি+ কার্ভড-এজ ডিসপ্লে রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটিতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১৬০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।