Homeমোবাইলএই দুই OnePlus ফোন ব্যবহারকারীদের জন্য বড় ঘোষণা, এই সুবিধা আর মিলবে না

এই দুই OnePlus ফোন ব্যবহারকারীদের জন্য বড় ঘোষণা, এই সুবিধা আর মিলবে না

কোম্পানির পুরোনো ওয়ানপ্লাস ৭ (OnePlus 7) সিরিজের স্মার্টফোনগুলির আয়ুষ্কাল শেষ হয়ে গেছে, ফলে এগুলির জন্য কোনো সফটওয়্যার বা সিকিউরিটি আপডেট রোলআউট করা হবে না

আপনি কি OnePlus-এর ফোন ব্যবহার করেন? যদি করে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার অবশ্যই একবার খুব ভালো করে মন দিয়ে পড়ে নেওয়া উচিত। আসলে সেরা হার্ডওয়্যার এবং অপ্টিমাইজড সফ্টওয়্যারযুক্ত স্মার্টফোন মার্কেটে লঞ্চ করার জন্য এই চীনা প্রযুক্তি সংস্থাটি ইউজারমহলে বিশেষভাবে পরিচিত। শক্তিশালী হার্ডওয়্যার ছাড়াও OnePlus-এর স্মার্টফোন ব্যবহারকারীরা কোম্পানির OxygenOS আপডেটগুলির মারফত প্রায়শই একগুচ্ছ নতুন কার্যকর ফিচার ব্যবহার করার সুযোগ পান। তবে সম্প্রতি জানা গিয়েছে, এবার বেশ কিছু পুরোনো স্মার্টফোনে আর নতুন কোনোও সফটওয়্যার আপডেট দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে সংস্থাটি। কিন্তু কোন কোন হ্যান্ডসেট রয়েছে এই তালিকায়? আসুন জেনে নিই।

এই OnePlus ডিভাইসগুলিতে আর কোনো সফটওয়্যার আপডেট পাওয়া যাবে না

চীনা প্রযুক্তি সংস্থাটির তরফে জানা গিয়েছে যে, কোম্পানির পুরোনো ওয়ানপ্লাস ৭ (OnePlus 7) সিরিজের স্মার্টফোনগুলির আয়ুষ্কাল শেষ হয়ে গেছে, ফলে এগুলির জন্য কোনো সফটওয়্যার বা সিকিউরিটি আপডেট রোলআউট করা হবে না। হালফিলে একটি ফোরাম পোস্টে ওয়ানপ্লাস জানিয়েছে যে, সংস্থার লেটেস্ট অক্সিজেনওএস ১২ এমপি৩ (OxygenOS 12 MP3) আপডেটটি ওয়ানপ্লাস ৭ এবং ওয়ানপ্লাস ৭ প্রো (OnePlus 7 Pro)-এর জন্য শেষ আপডেট। অর্থাৎ, এই দুটি স্মার্টফোনে ভবিষ্যতে আর কোনো আপডেট উপলব্ধ হবে না। স্পষ্টতই এর সুবাদে ডিভাইস দুটির সময় ফুরিয়ে গিয়েছে বললেও খুব একটা ভুল বলা হবে না।

ওয়ানপ্লাস আরও জানিয়েছে যে, ইতিমধ্যেই ২০২২ সালের ডিসেম্বরে ওয়ানপ্লাস ৭ এবং ওয়ানপ্লাস ৭ প্রো উভয়ই দুটি বড়োসড়ো অ্যান্ড্রয়েড আপডেট পেয়েছে। যদিও পরবর্তীকালে উক্ত স্মার্টফোন দুটিতে আর কোনো সফটওয়্যার এবং সিকিউরিটি আপডেট উপলব্ধ হবে না, কিন্তু লেটেস্ট আপডেটটির সৌজন্যে ডিভাইসগুলি বহুদিনব্যাপী ইউজারদের দুর্দান্ত পারফরম্যান্স অফার করবে। তবে নিরাপত্তার স্বার্থে উক্ত স্মার্টফোনগুলি যে আর বছরের পর বছর ধরে ব্যবহার করা মোটেই উচিত হবে না, সেকথা বলাই বাহুল্য। উল্লেখ্য যে, সাম্প্রতিক ঘোষণাটির সাথে সম্পর্কিত যাবতীয় ফিডব্যাক ব্যবহারকারীদেরকে শেয়ার করার অনুরোধ করেছে ওয়ানপ্লাস।

কোনো বাগের সন্ধান পেলে অবিলম্বে কোম্পানিকে রিপোর্ট করতে পারবেন ইউজাররা

উল্লেখ্য যে, OnePlus-এর স্মার্টফোন ব্যবহারকারীরা যদি এখনও ২০২২ সালের ডিসেম্বরে রোলআউট হওয়া লেটেস্ট আপডেটে কোনো বাগ বা ত্রুটির সন্ধান পান, তবে সেটির সম্পর্কে তারা অবিলম্বে সংস্থার কাছে রিপোর্ট করতে পারেন। এর জন্য ইউজারদের *#800# টাইপ করতে হবে। বলে রাখি, এই পদ্ধতিটি বর্তমানে শুধুমাত্র ভারতেই কার্যকর রয়েছে।

আরও পড়ুন