মোবাইল

সেরা এই পাঁচটি OnePlus ফোনের কাছে পাত্তা পাবে না রেডমি, স্যামসাং, দাম শুরু মাত্র ১৬৬০০ টাকা থেকে

আপনি যদি দুর্দান্ত ফিচার-সমূহের সাথে ঠাসা একটি নতুন স্মার্টফোন কিনতে ইচ্ছুক থাকেন, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। এখানে আমরা এমন ৫টি সেরা OnePlus ব্র্যান্ডিংয়ের হ্যান্ডসেটের বিষয়ে বলবো, যেগুলি উন্নত ফিচার সহ এসেছে এবং এই মুহূর্তে অফারে পাওয়া যাচ্ছে। এই তালিকায় রয়েছে বাজেট রেঞ্জের OnePlus Nord N20 SE থেকে শুরু করে, মিড-রেঞ্জের OnePlus Nord CE 2 5G, OnePlus Nord 2T 5G, এবং প্রিমিয়াম রেঞ্জের OnePlus 8T 5G ও OnePlus 9 5G। উল্লেখিত প্রত্যেকটি মডেলই পাওয়ারফুল চিপসেট, ভালো মানের ক্যামেরা এবং শক্তিশালী ব্যাটারি সহ এসেছে। আবার কিছু মডেল তো দুর্দান্ত গেমিং অভিজ্ঞতাও প্রদান করে।

৫টি সেরা OnePlus স্মার্টফোনের তালিকা

OnePlus Nord N20 SE (Blue Oasis 4GB RAM 64GB Storage) : ১৬,৬২০ টাকা

ওয়ানপ্লাস নোর্ড এন২০ এসই ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস IPS ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। পারফরম্যান্সের জন্য এতে ১২এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক MT6765G হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ কাস্টম স্কিনে রান করে। ছবি তোলার জন্য আলোচ্য মডেলে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আবার সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর। আর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির একটি লিথিয়াম-পলিমার ব্যাটারি, যা ৬৯ মিনিটে ডিভাইসকে ফুল চার্জ করতে সক্ষম।

OnePlus Nord CE 2 5G (Gray Mirror, 8GB RAM, 128GB Storage) : ২৪,৯৯৯ টাকা

ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ-হোল ফ্লুইড AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। উন্নত পারফরম্যান্স অফার করার জন্য এই হ্যান্ডসেটে আর্ম মালি জি৬৮ জিপিইউ এবং ৬এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেন ওএস ১১ কাস্টম স্কিন দ্বারা চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি -তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৯-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার ফোনটির ডিসপ্লের উপরি বাম কোণে EIS সাপোর্ট সহ একটি ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

OnePlus Nord 2T 5G (Jade Fog, 8GB RAM, 128GB Storage) : ২৮,৯৯৯ টাকা

ডুয়াল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। ফোনটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর সহ এসেছে এবং অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ দ্বারা চালিত। ছবি তোলার জন্য ডিভাইসে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড শ্যুটার এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। অন্যদিকে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য উক্ত ডিভাইসের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেন্সর রয়েছে। ৫জি কানেক্টিভিটির এই ওয়ানপ্লাস হ্যান্ডসেটে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়াল-সেল ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সমর্থন করে।

OnePlus 8T 5G (Aquamarine Green, 12GB RAM, 256GB Storage) : ৪৫,০০০ (৩৬% বা ২৪,৯৯৯ টাকা ডিসকাউন্ট)

ওয়ানপ্লাস ৮টি ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন সহ একটি ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) Fluid AMOLED ডিসপ্লে, যার পিক্সেল ডেন্সিটি ৪০২ পিপিআই এবং এসপেক্ট রেশিও ২০:৯। পারফরম্যান্সের জন্য এতে এক্স৫৫ মডেম যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ও এড্রেনো ৬৫০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেনওএস ১১ পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাসের এই ৫জি ফোনে ডুয়েল ফ্ল্যাশ সহ কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এগুলি হল – ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 প্রাইমারি সেন্সর, ১২৩-ডিগ্রী ফিল্ড-অফ-ভিউ সহ ১৬ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল মনোক্রোম লেন্স। আর ডিভাইসের সামনে থাকছে একটি ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৬৫ ওয়াট র‌্যাপ চার্জিং সাপোর্ট করে।

OnePlus 9 5G (Arctic Sky,12GB RAM, 256GB Storage) : ৫৪,৯৯৯ টাকা

ওয়ানপ্লাস ৯ ৫জি ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ একটি ৬.৫৫ ইঞ্চির (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) ফ্লুইড AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ফোনে অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ সহ কোয়ালকম স্ম্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেনওএস ১১ ভার্সন দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য উক্ত মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল মোনোক্রোম সেন্সর। আবার, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ওয়ানপ্লাসের এই ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Back to top button