মোবাইল

শেষ সুযোগ, 23 হাজার টাকা সস্তায় এই পাঁচটি 5G ফোন, লিস্টে Xiaomi, Oppo-র ফোন রয়েছে

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে গত ১৫ই জানুয়ারি ‘Big Saving Days’ সেলের ঘোষণা করেছিল Flipkart। আজ রাত ১২টায় এই সেল শেষ হচ্ছে। তাই আপনাদের মধ্যে যারা এখনো উক্ত সেলের ফায়দা তুলতে পারেননি, তাদের জন্য পছন্দসই প্রোডাক্ট সস্তায় কেনার এটাই অন্তিম সুযোগ। বিশেষত সাশ্রয়ী মূল্যে প্রিমিয়াম স্মার্টফোন কিনতে ইচ্ছুক ব্যক্তিদের জন্য আজ একাধিক আকর্ষণীয় ডিল লাইভ রয়েছে। Realme 9 Pro+ 5G, Poco F4 5G, Motorola Edge 30 Fusion 5G, Oppo Reno 8 Pro 5G Xiaomi 11i Hypercharge 5G এর মতো স্মার্টফোন ২৩,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে। আবার সাথে প্রযোজ্য ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং ২৩,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসের সুবিধা মিলবে।

Flipkart Big Saving Days সেলের ব্যাঙ্ক পার্টনার

ফ্লিপকার্ট তাদের বিগ সেভিং ডেজ সেলকে Citi এবং ICICI ব্যাঙ্কের সাথে হাত মিলিয়ে নিয়ে এসেছে। ফলে উক্ত দুটি ব্যাঙ্কের কার্ড ব্যবহারের ক্ষেত্রে ফ্লাট ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। আবার সেল চলাকালীন ক্রেতারা Flipkart Axis ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে কেনাকাটা করলে ৫% ক্যাশব্যাক হস্তগত করে নিতে পারবেন। এছাড়াও, ই-কমার্স প্ল্যাটফর্মটি Pay Later স্কিম এবং ১,০০০ টাকা পর্যন্ত গিফ্ট কার্ডও অফার করবে।

Flipkart Big Saving Days Sale -এ 5G স্মার্টফোনের সাথে উপলব্ধ অফার

১. Realme 9 Pro+ 5G (Midnight Black, 8GB+256GB) :

রিয়েলমি ৯ প্রো+ ৫জি স্মার্টফোনের এমআরপি (MRP) ৩১,৯৯৯ টাকা। কিন্তু এটি ফ্লিপকার্ট সেলে ৬,৫০০ টাকা ছাড়ের সাথে মাত্র ২৫,৪৯৯ টাকায় উপলব্ধ। এটিকে ১০% ব্যাঙ্ক কার্ড অফ এবং ২২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসের সুবিধা সহ কেনা যাবে।

ফিচার – Realme 9 Pro+ 5G স্মার্টফোনকে লাইট শিফ্ট ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। এতে, ২০:৯ এসপেক্ট রেশিও ও ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে আছে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য ফোনে, অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিনে চলবে। এই ফোনে ইউজাররা ভার্চুয়াল র‍্যামের সাপোর্ট পেয়ে যাবেন। ফটোগ্রাফির জন্য এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে ট্রিপল সেন্সর সেটআপ রয়েছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আবার সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ৫জি ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৬০ ওয়াট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে৷ এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

২. Poco F4 5G (Night Black, 12GB+256GB) :

৩৯,৯৯৯ টাকা দামের পোকো এফ৪ ৫জি স্মার্টফোনকে আজ রাত ১২টা পর্যন্ত ফ্লাট ১০,০০০ টাকা ছাড়ের সাথে মাত্র ২৯,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। এর সাথেও ১০% ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং ২২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস দেওয়া হচ্ছে।

ফিচার – ডুয়েল-সিমের (ন্যানো) Poco F4 5G ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ই৪ AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, DCI-P3 কালার গ্যামেট, ডলবি ভিশন এবং HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য, পোকো এফ৪ ৫জি স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – OIS-এনাবল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে এফ-সিরিজের এই ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-পলিমার ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

৩. Motorola Edge 30 Fusion 5G (Solar Gold, 8GB+128GB) :

মোটোরোলা এজ ৩০ ফিউশন ৫জি স্মার্টফোনকে ফ্লাট ১০,০০০ টাকা ডিসকাউন্টের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। যারপর এটিকে ৪৯,৯৯৯ টাকার পরিবর্তে মাত্র ৩৯,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। আগ্রহী ক্রেতারা এই ফোনের সাথে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং ২২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস পাবেন।

ফিচার – Motorola Edge 30 Fusion স্মার্টফোনে কার্ভড এজ সহ ৬.৫৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) pOLED ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও, ৪০৯ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১০-বিট কালার, DCI-P3 কালার গ্যামেট, ১,১০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। ছবি তোলার জন্য, মোটোরোলা এজ ৩০ ফিউশন ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থিত। এগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনটিতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৮ ওয়াট টার্বো-পাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এই মোটোরোলা ফোনে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার মিলবে।

৪. Oppo Reno 8 Pro 5G (Glazed Black, 12GB+256 GB) :

ওপ্পো রেনো ৮ প্রো ফোনের এমআরপি (MRP) ৫২,৯৯৯ টাকা। কিন্তু এটিকে ফ্লিপকার্ট বিগ সেভিংস ডেজ সেলে ৭,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ৪৫,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। এই ফোনের সাথেও ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং ২২,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার প্রযোজ্য থাকছে।

ফিচার – Oppo Reno 8 Pro 5G ফোনে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে, যা কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। এই ডিসপ্লে – এইচডিআর১০+ টেকনোলজি, এসজিএস লো মোশন ব্লার, এসজিএস লো ব্লু লাইট, অ্যামাজন এইচডিআর সার্টিফিকেশন এবং নেটফ্লিক্স সার্টিফিকেশন সহ এসেছে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স অক্টা-কোর প্রসেসর আছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে রান করে। ফটোগ্রাফির জন্য, ওপ্পো রেনো ৮ প্রো ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থিত। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১১২ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। ডিভাইসের সামনে ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। জানিয়ে রাখি, উন্নত ক্যামেরা পারফরম্যান্স প্রদানের জন্য উক্ত ফোনে মারি সিলিকন এক্স এনপিইউ-টি অন্তর্ভুক্ত। এতে ৮০ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জ ফার্স্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আর নিরাপত্তার জন্য আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

৫. Xiaomi 11i Hypercharge 5G (Purple Mist, 8GB+128GB) :

শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি স্মার্টফোনকে এখন ৫,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ২৮,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। তবে আজ সেল শেষ হয়ে যাওয়া মাত্রই এর দাম পুনরায় বেড়ে ৩৩,৯৯৯ টাকা হয়ে যাবে। প্রসঙ্গত, ফোনটির সাথে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং ২৩,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস উপলব্ধ থাকছে। এই অফারগুলির লাভ ওঠাতে পারলে উক্ত মডেলকে অতিশয় সস্তায় পকেটস্থ করা সম্ভব।

ফিচার – Xiaomi 11i Hypercharge 5G ফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১২০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। শাওমির এই ফোনটি ৬এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ এনহ্যান্সড এডিশন কাস্টম স্কিন পাওয়া যাবে। এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ডুয়েল ISO সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (HM2), ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য, শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি ফোনে ১২০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৫ মিনিটের স্বল্প চার্জে ডিভাইসকে ফুল চার্জ করে দেবে।

Back to top button