HomeমোবাইলVivo X Flip: স্যামসাংকে টেক্কা দিতে ভিভো আনছে ক্ল্যামশেল ফোল্ডেবল ফোন, ডিজাইন দেখে নিন

Vivo X Flip: স্যামসাংকে টেক্কা দিতে ভিভো আনছে ক্ল্যামশেল ফোল্ডেবল ফোন, ডিজাইন দেখে নিন

ভিভো খুব শীঘ্রই তাদের ফোল্ডেবল স্মার্টফোন সিরিজের অধীনে Vivo X Fold 2 এবং X Flip লঞ্চ করার পরিকল্পনা করছে। তার মধ্যে, Vivo X Flip বাজারের পরবর্তী ক্ল্যামশেল ফোল্ডেবল হ্যান্ডসেট হতে চলছে, যা এই ত্রৈমাসিকেই উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে৷ আর এখন এই আসন্ন ফ্লিপ ফোনটির একটি মকআপ বা প্রতিরূপ থেকে এর কভার ডিসপ্লে এবং ডিজাইন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। চলুন তাহলে এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

নতুন Vivo X Flip-এর মকআপ থেকে প্রকাশ্যে এল এর ফোল্ডেবল ডিসপ্লের বিবরণ

ভিভো এক্স ফ্লিপ-এর মকআপটি থেকে জানা যাচ্ছে যে, অ্যালুমিনিয়ামের একটি স্লিভার এই ফোল্ডেবল ফোনটির কব্জা হিসাবে কাজ করবে এবং এর ডিজাইনটি অনেকটা এক্স৯০ সিরিজের ডিভাইসগুলির মতো হবে। এছাড়া, এর আউটার বা বাহ্যিক স্ক্রিনটি ৬৮২ পিক্সেল ওয়াইড হবে এবং এতে উল্লম্ব আয়তক্ষেত্রাকার আকার দেখা যাবে। জেইস (ZEISS) লোগোর জন্য একটি স্থান রেখে রিয়ার ক্যামেরা সেটআপে শুধুমাত্র দুটি লেন্স ব্যবহার করা হবে।

আবার, ভিভো এক্স ফ্লিপের অভ্যন্তরীণ বা ফোল্ডেবল প্রাইমারি ডিসপ্লেটি ১০৮০ পিক্সেল ওয়াইড হবে, যা বর্তমানে উপলব্ধ স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ, ওপ্পো ফোল্ড এবং মোটোরোলা রেজার-এর মতো অন্যান্য ফ্লিপ-ফোল্ডেবল স্মার্টফোনের সাথে সাদৃশ্যপূর্ণ। আর এইমুহুর্তে এর থেকে সামান্য বড় স্ক্রিন এবং উচ্চ পিক্সেল ঘনত্ব সহ একমাত্র ডিভাইস হল হুয়াওয়ে মেট এক্সএস।

এছাড়া, ভলিউম রকার এবং পাওয়ার বাটন উভয়ই Vivo X Flip-এর ডানদিকে অবস্থান করবে। মনে করা হচ্ছে, পাওয়ার বাটনটিতেই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এম্বেড করা থাকবে, কারণ ডিভাইসের বাম দিকটি ফাঁকা। X Flip-এ ডুয়েল ক্যামেরা সিস্টেম থাকাটা কোনও আশ্চর্যের বিষয় নয়, কারণ বেশি ক্যামেরা যুক্ত করার ফলে প্রায়শই ছোট সেন্সর ব্যবহার করতে হয়, যা শেষ পর্যন্ত ক্যামেরার কর্মক্ষমতা খারাপ করে।

উল্লেখ্য, সামগ্রিকভাবে Vivo X Flip মসৃণ ডিজাইন এবং বৈশিষ্ট্যের ভাল ভারসাম্য সহ ফোল্ডেবল স্মার্টফোনের বাজারে একটি আশাপ্রদ সংযোজন হবে বলে মনে করা হচ্ছে। এটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার পরে অন্যান্য প্রতিদ্বন্দ্বী ডিভাইসগুলির সাথে কতটা টক্কর দিতে পারে, তাই এখন দেখার।

আরও পড়ুন