Vivo Y100 এর লঞ্চের সময় উপস্থিত, 8 জিবি র‍্যাম ও Dimensity 900 প্রসেসর থাকবে

Vivo Y100 with Dimensity 900 soc

ভিভো (Vivo) নতুন বছরে তাদের স্মার্টফোনের পোর্টফোলিও প্রসারিত করে চলেছে। কোম্পানিটি সাধারণত এন্ট্রি-লেভেল এবং মিড-রেঞ্জ হ্যান্ডসেট ব্যবহারকারীদের উদ্দেশ্য করে তাদের ডিভাইসগুলি লঞ্চ করে থাকে, যা একটি বিস্তৃত ইউজার বেসকে নির্দেশ করে। বর্তমানে শোনা যাচ্ছে যে, সংস্থাটি Vivo Y100 নামক একটি নতুন হ্যান্ডসেটের ওপর কাজ করছে। আর এখন এই আপকামিং ফোনটি একইসাথে গিকবেঞ্চ (Geekbench), বিআইএস (BIS) এবং গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। আর এই সাইটগুলির তালিকা থেকে Vivo Y100-এর প্রধান স্পেসিফিকেশনের পাশপাশি ডিজাইন সম্পর্কেও আভাস পাওয়া গেছে। চলুন তাহলে সার্টিফিকেশনগুলি থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Vivo Y100-কে দেখা গেল Geekbench, BIS এবং Google Play Console-এর সাইটে

বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ (Geekbench)-এর তালিকা অনুসারে, ভিভো ওয়াই১০০ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার মডেল নম্বর MT6877V/ZA। এই অক্টা-কোর প্রসেসরের বেস ফ্রিকোয়েন্সি ২.০ গিগাহার্টজ। এই চিপসেটের ছয়টি কোরের ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ এবং বাকি দুটি ২.৪ গিগাহার্টজে রান করে। ভিভো ভি২৫ ৫জি এবং ভিভো টি১এক্স-এর মতো বিদ্যমান ভিভো হ্যান্ডসেটে ডাইমেনসিটি ৯০০ চিপটি ব্যবহার করা হয়েছে। ভিভো ওয়াই১০০ অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এতে ৭.৩৭ জিবি র‍্যাম থাকবে, যা সম্ভবত ৮ জিবি র‍্যাম হিসেবে বাজারজাত হবে।

আবার, গুগল প্লে কনসোল (Google Play Console)-এর তালিকাটি প্রকাশ করেছে যে, ভিভো ওয়াই১০০ মডেলটি ৪৪০ পিপিআই পিক্সেল ঘনত্ব এবং ১,০৮০ x ২,৪০০ পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লের সাথে আসবে, যা নির্দেশ করে যে এটিতে ৬ ইঞ্চির স্ক্রিন থাকবে। এটির ৩.২-এর একটি ওপেনজিএল (OpenGL) সংস্করণও থাকবে। তালিকাটি ডিভাইসের সামনের দিকের একটি মিনি ভিউও শেয়ার করেছে, যা ডিসপ্লের ওপরের ওয়াটার-ড্রপ নচ এবং নীচের চিনটি প্রদর্শন করেছে। তবে, এটি স্মার্টফোনের প্রকৃত ছবি না হয়ে, একটি স্টক ইমেজও হতে পারে।

এছাড়া, Vivo Y100 ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটেও তালিকাভুক্ত হয়েছে, যা এর মডেল নম্বরটি (V2239) নিশ্চিত করেছে। এছাড়াও, এই সার্টিফিকেশনটি ইঙ্গিত করেছে যে, ফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে। মনে করা হচ্ছে যে, Vivo Y100 একটি মিড-রেঞ্জ স্মার্টফোন হিসেবে বাজারে আসবে, যা একটি শক্তিশালী প্রসেসর এবং হাই-রেজোলিউশন ডিসপ্লে-এর মতো কয়েকটি উন্নত স্পেসিফিকেশন অফার করবে। একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হওয়ার কারণে, অনুমান করা হচ্ছে এই ভিভো হ্যান্ডসেটটির লঞ্চ আসন্ন। তবে, এখনও এর লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। এমনকি ভিভোর তরফেও এই ডিভাইসটির বিষয়ে কিছু জানানো হয়নি।