Vivo Y200 Pro vs Motorola Edge 50 Fusion: ২৫ হাজার টাকার মধ্যে দুই ফোনের মধ্যে কে সেরা দেখুন

গত সপ্তাহে Vivo ভারতের বাজারে তাদের লেটেস্ট মিড-রেঞ্জের (দাম ২৪,৯৯৯ টাকা) স্মার্টফোন Vivo Y200 Pro লঞ্চ করেছে। বিশেষত্বের কথা বললে, এটি Y-সিরিজের প্রথম ফোন যাতে…

গত সপ্তাহে Vivo ভারতের বাজারে তাদের লেটেস্ট মিড-রেঞ্জের (দাম ২৪,৯৯৯ টাকা) স্মার্টফোন Vivo Y200 Pro লঞ্চ করেছে। বিশেষত্বের কথা বললে, এটি Y-সিরিজের প্রথম ফোন যাতে কার্ভড ডিসপ্লে উপস্থিত। ফিচার হিসাবে এতে FHD+ ডিসপ্লে, কোয়ালকমের প্রসেসর, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম স্কিন, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। দাম ও ফিচারের নিরিখে হ্যান্ডসেটটি গত ১৬ই মে আত্মপ্রকাশ করা Motorola Edge 50 Fusion মডেলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। চলুন Vivo এবং Motorola ব্র্যান্ডের লেটেস্ট ফোন দুটির মধ্যে কে এগিয়ে দেখে নেওয়া যাক

Vivo Y200 Pro vs Motorola Edge 50 Fusion : দাম

এদেশের বাজারে ভিভো ওয়াই২০০ প্রো স্মার্টফোন ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর দাম থাকছে ২৪,৯৯৯ টাকা। এটি দুটি কালার বিকল্পে এসেছে, যথা – সিল্ক ব্ল্যাক এবং সিল্ক গ্রিন৷

ভারতে মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোন মোট দুটি স্টোরেজ অপশনের সাথে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা ধার্য করা। আবার টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পটি ২৪,৯৯৯ টাকায় কেনা যাবে। এটি – ফরেস্ট ব্লু, হট পিঙ্ক এবং মার্শম্যালো ব্লু কালার অপশনে লঞ্চ হয়েছে।

Vivo Y200 Pro vs Motorola Edge 50 Fusion : ডিসপ্লে, সেন্সর

সিল্ক গ্লাস ডিজাইনের সাথে আসা ভিভো ওয়াই২০০ প্রো স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৩০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে অপটিক্যাল আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোনে এসজিএস লো ব্লু লাইট প্রত্যয়িত এবং কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) ৩ডি কার্ভড pOLED ১০-বিট ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ৩৯৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৭২০ হার্টজ PWM ডিমিং, ১২০০ নিট HBM ব্রাইটনেস, ১৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার উপলব্ধ।

Vivo Y200 Pro vs Motorola Edge 50 Fusion : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভিভো ওয়াই২০০ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং অ্যাড্রেন ৬১৯ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি LPDDR4X র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর এবং অ্যাড্রেন ৭১০ জিপিইউ সহ এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হ্যালোইউআই দ্বারা চালিত।

Vivo Y200 Pro vs Motorola Edge 50 Fusion : ক্যামেরা সেটআপ

Vivo Y200 Pro ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার পাওয়া যাবে।

Motorola Edge 50 Fusion স্মার্টফোনে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT700C প্রাইমারি সেন্সর + ১২০° ফিল্ড-অফ-ভিউ, এফ/২.২ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। সেকেন্ডারি ক্যামেরাটি ম্যাক্রো ভিশন সাপোর্ট করে। আর ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচারের ৩২ মেগাপিক্সেল সেলফি শ্যুটার দেওয়া হয়েছে।

Vivo Y200 Pro vs Motorola Edge 50 Fusion : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

ভিভো ওয়াই২০০ প্রো ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ৪৪ ওয়াট ফ্ল্যাশচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

৫জি এনাবল মোটোরোলা এজ ৫০ ফিউশন স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৮ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Vivo Y200 Pro vs Motorola Edge 50 Fusion : পরিমাপ

ভিভো ওয়াই২০০ প্রো ফোনের পরিমাপ ১৬৪.৪x৭৪.৯x৭.৫ মিমি এবং ওজন ১৭২ / ১৮৩ গ্রাম।

মোটোরোলা এজ ৫০ ফিউশন ফোনের পরিমাপ ১৬১.৯×৭৩.১×৭.৯ মিমি এবং ওজন ১৭৫ গ্রাম।