Vivo Y28e & Y28s: বাজেটের মধ্যে লঞ্চ হল ভিভোর নতুন দুই ৫জি ফোন, রয়েছে দুর্দান্ত ক্যামেরা

ভিভো আজ ভারতে তাদের নতুন বাজেট ৫জি ফোন ভিভো ওয়াই২৮ই ও ভিভো ওয়াই২৮এস লঞ্চ করল। এর মধ্যে প্রথম মডেলটি ইতিমধ্যেই অফলাইনে কিছু রিটেল স্টোরে পাওয়া যাচ্ছে। তবে এবার থেকে দুটি মডেলই অনলাইনে বিভিন্ন ই-কমার্স সাইট থেকে কেনা যাবে। ফিচারের কথা বললে ভিভো ওয়াই২৮ই ও ভিভো ওয়াই২৮এস স্মার্টফোনে পাওয়া যাবে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ৮ জিবি পর্যন্ত র‌্যাম। আসুন এদের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ভিভো ওয়াই২৮ই ও ভিভো ওয়াই২৮এস এর দাম

ভিভো ওয়াই২৮ই এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা এবং ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১১,৯৯৯ টাকা। Vivo Y28E Vivo Y28S

অন্যদিকে ভিভো ওয়াই২৮এস এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ করতে হবে ১৩,৯৯৯ টাকা। আর এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে যথাক্রমে ১৫,৪৯৯ টাকা ও ১৬,৯৯৯ টাকা।

ভিভোর নতুন স্মার্টফোন দুটি ফ্লিপকার্ট ও‌ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট সহ বিভিন্ন রিটেল স্টোর থেকে কেনা যাবে।

ভিভো ওয়াই২৮ই ও ভিভো ওয়াই২৮এস এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো ওয়াই২৮ই ও ভিভো ওয়াই২৮এস ডিভাইসে ৬.৫৬ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি স্ক্রিন উপস্থিত, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৮৪০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এগুলিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর ও ৮ জিবি পর্যন্ত র‌্যাম দেওয়া হয়েছে। ফোন দুটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিনে চলবে।

উভয় মডেলে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। ক্যামেরার কথা বললে, ভিভো ওয়াই২৮ই এর পিছনে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৫২ প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর দেওয়া হয়েছে ‌এবং সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

এদিকে ভিভো ওয়াই২৮এস ফোনে ১৩ + ২ মেগাপিক্সেল সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। তবে ওয়াই২৮ই মডেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়নি। এগুলি ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ ও মাইক্রো এসডি কার্ড স্লট সহ এসেছে। আইপি৬৪ রেটিং সহ আসা ভিভো ওয়াই২৮ই ও ভিভো ওয়াই২৮এস ফোনে আছে ৩.৫মিমি হেডফোন জ্যাক।