Xiaomi 12 Lite 5G NE মিড রেঞ্জে বিশ্ব বাজারে ঝড় তুলবে, থাকবে ডুয়েল ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

Xiaomi 12 Lite 5G NE 2210129SG মডেল নম্বর সহ সিঙ্গাপুরের আইএমডিএ সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে

Xiaomi 12 Lite 5G NE receives IMDA Singapore certification
Xiaomi 12 Lite 5G NE receives IMDA certification

শাওমি সম্প্রতি মালয়েশিয়া এবং ফিলিপাইনের মতো কিছু নির্বাচিত বাজারে Xiaomi 12 Lite স্মার্টফোনটি লঞ্চ করেছে। এটি একটি ৫জি-এনাবল ফোন যা Qualcomm Snapdragon 778G প্রসেসর দ্বারা চালিত। এদিকে একটি সূত্র মারফত জানা গিয়েছিলে যে, কোম্পানি Xiaomi 12 Lite 5G NE নামে আরেকটি নতুন ডিভাইসের ওপর কাজ করছে, যেটি গত বছরের Xiaomi 11 Lite 5G NE-এর উত্তরসূরি হিসেবে আসবে। আর এখন আসন্ন 12 Lite 5G NE মডেলটিকে সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, যা এর আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

Xiaomi 12 Lite 5G NE উপস্থিত হল IMDA সার্টিফিকেশন সাইটে

সুপরিচিত টিপস্টার মুকুল শর্মা তার সাম্প্রতিক টুইটে একটি সার্টিফিকেশন সাইটের লিস্টিং শেয়ার করেছেন, যেখানে দেখা যাচ্ছে যে 2210129SG মডেল নম্বর সহ একটি শাওমি ফোন সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। যদিও, সাইটের তালিকাটি মডেল নম্বর ছাড়া ডিভাইসটির সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি, তবে মুকুল শর্মা জানিয়েছেন, এটির নাম শাওমি ১২ লাইট ৫জি এনই।

প্রসঙ্গত, শাওমিইউআই (Xiaomiui) প্রায় পাঁচ মাস আগে 2209129SC এবং 2210129SG মডেল নম্বর সহ দুটি শাওমি ডিভাইসকে আইএমইআই (IMEI) ডেটাবেসে খুঁজে পেয়েছিল। এর মধ্যে প্রথম মডেলটি আজ (২৭ সেপ্টেম্বর) চীনে শাওমি সিভি ২ হিসেবে লঞ্চ হতে চলেছে৷ আর সম্ভবত, 2210129SG মডেলটি সিভি ২-এর অনুরূপ স্পেসিফিকেশনের সাথে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে। জানিয়ে রাখি, শাওমি সিভি ২ চীনা বাজারে একটি মহিলা-কেন্দ্রিক ফোন হিসেবে আত্মপ্রকাশ করেছে। অন্যদিকে, শাওমি ১২ লাইট ৫জি এনই বিশ্ববাজারে সিভি ২-এর একটি টুইকড সংস্করণ হিসেবে হাজির হতে পারে।

শাওমি সিভি ২-এর স্পেসিফিকেশন – Xiaomi CIVI 2 Specifications

Xiaomi Civi 2 ফোনে আছে ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০ বিট কালার ডেপ্থ সহ ৬.৫৫ ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লের ওপরে পিল-আকৃতির কাটআউটের ভিতরে দুটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর সমন্বিত ক্যামেরা সেটআপ অবস্থান করছে।

আর Xiaomi Civi 2 ফোনের পিছনে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৭৬কে আল্ট্রা-ওয়াইড ইউনিট এবং একটি ২ মেগাপিক্সেলের গ্যালাক্সিকোর জিসি০২এম১ ম্যাক্রো স্ন্যাপার উপস্থিত রয়েছে। ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট-ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।