মোবাইল

খোলা যাবে লেন্স, মোবাইল ফটোগ্রাফির সংজ্ঞা বদলে দেবে Xiaomi 12S Ultra Concept

শাওমি তাদের “নেক্সট জেনারেশন” Xiaomi 13 সিরিজের ডিভাইসগুলি বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। তবে তার আগে এখন, সংস্থাটি একটি নতুন এবং আকর্ষণীয় ফ্ল্যাগশিপ স্মার্টফোনের রেন্ডার প্রকাশ করেছে, যার ওপর বর্তমানে তারা কাজ করছে। এই আপকামিং ডিভাইসটি হল Xiaomi 12S Concept Edition, যেটিতে একটি অনন্য রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার সাথে উন্নত ফটোগ্রাফির জন্য একটি অ্যাটাচেবল লাইকা লেন্স সংযুক্ত করা যাবে। প্রসঙ্গত, গত জুলাই মাসে বিশ্ববাজারে শাওমি তাদের প্রিমিয়াম গ্রেডের 12S সিরিজের হ্যান্ডসেটগুলি উন্মোচন করে। এই সিরিজের অধীনে Xiaomi 12S, 12S Pro এবং 12S Ultra- এই তিনটি মডেল বাজারে পা রেখেছিল। আর আসন্ন 12S Concept Edition-টি এই লাইনআপের চতুর্থ ডিভাইস হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। চলুন এখনও পর্যন্ত বিশেষ সংস্করণের এই স্মার্টফোনটি সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে জেনে নেওয়া যাক।

Xiaomi 12S Concept Edition: স্মার্টফোন ফটোগ্রাফির সংজ্ঞা বদলাতে শীঘ্রই বাজারে আসছে

শাওমি সম্প্রতি তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) অ্যাকাউন্টে একটি নতুন টিজার ভিডিও এবং একটি পোস্টার শেয়ার করেছে। এই টিজার অনুযায়ী, আসন্ন শাওমি ১২এস কনসেপ্ট এডিশন হ্যান্ডসেটটি ক্যামেরা ফটোগ্রাফির ওপর ফোকাস করে একটি হাই-এন্ড মডেল হিসেবে বাজারে আসতে চলেছে। ওয়েইবো-এর টিজারে বলা হয়েছে যে, নতুন স্মার্টফোনটির পিছনে ১ ইঞ্চির প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। আর এই সেন্সরটির সাথে মিলবে জার্মানির বিখ্যাত ক্যামেরা লেন্স প্রস্তুতকারক লাইকা (Leica)-এর এম সিরিজের একটি অ্যাটাচেবল লেন্স, যা বড় রিয়ার ক্যামেরা মডিউল থেকে বিচ্ছিন্ন করাও যাবে।

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শাওমি জানিয়েছে যে, নতুন ১২এস আল্ট্রা কনসেপ্ট এডিশনের ফটোগ্রাফি পারফরম্যান্স উন্নতর করার জন্য, তারাই প্রথম কোনও স্মার্টফোনে একটি সম্পূর্ণ লাইকা ক্যামেরা লেন্স ইনস্টল করেছে। কোম্পানির দাবি যে, নতুন লেন্স যুক্ত এই ডিভাইসটি ব্যবহারকারীকে ফ্ল্যাগশিপ লেভেলের স্মার্টফোনের অভিজ্ঞতা দেওয়ার পাশাপাশি একটি পেশাদার ফটোগ্রাফি টুল হিসেবেও কাজ করবে। যদিও স্মার্টফোনটির স্পেসিফিকেশগুলি সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি, তবে ব্র্যান্ডের সিইও লেই জুন এর ক্যামেরা সম্পর্কিত কিছু বিবরণ শেয়ার করেছেন। জানা যাচ্ছে, ১২এস আল্ট্রা কনসেপ্ট এডিশন দুটি ১ ইঞ্চির সেন্সর অফার করবে, যার একটি হবে স্মার্টফোনে থাকা রেগুলার সেন্সর, আর অপরটিকে মডিউলের মাঝখানে একটি বাহ্যিক লেন্সের সাথে যুক্ত করা যাবে।

এছাড়াও, Xiaomi 12S Concept Edition-এর ক্যামেরা মডিউলটিতে একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সেরও দেখা মিলবে, তবে এতে থাকবে না কোনও জুম লেন্স। জুম করার ক্ষমতা শুধুমাত্র বাহ্যিক লেন্সের মাধ্যমেই মিলতে পারে। এখন পর্যন্ত, এই তথ্যগুলিই কোম্পানি অনলাইনে শেয়ার করেছেন। তবে, শীঘ্রই ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে জানাতে আরও টিজার এবং লিক সামনে আসবে বলে আশা করা যায়।

Back to top button