মোবাইল

প্রখ্যাত শিল্পীর নকশায় Xiaomi-র বিশেষ ফোন লঞ্চ হল, বিশ্বে মাত্র 2000 জন ভাগ্যবান কিনতে পারবেন

গত অক্টোবরের শুরুতেই Xiaomi 12T এবং Xiaomi 12T Pro বিশ্ববাজারে বাজারে লঞ্চ রেখেছে। আর এখন সংস্থাটি এক বিখ্যাত মার্কিন শিল্পীর নকশায় নজরকাড়া লুকে Xiaomi 12T Pro Daniel Arsham Edition নামে একটি লিমিটেড এডিশন স্মার্টফোন উন্মোচন করেছে। অন্যান্য সীমিত সংস্করণের মতো, এটিও কাস্টমাইজ করা অ্যাক্সেসরিজ, প্যাকেজিং এবং ইউজার ইন্টারফেসের সাথে এসেছে। শাওমি জানিয়েছে যে, নতুন মডেলটির মাত্র ২,০০০ ইউনিটই তৈরি করা হবে এবং এর প্রি-অর্ডার ৫ ডিসেম্বর থেকে শুরু হবে। আসুন Xiaomi 12T Pro Daniel Arsham Edition-এর সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

লঞ্চ হল Xiaomi 12T Pro Daniel Arsham Edition

বিশেষ সংস্করণের শাওমি ১২টি প্রো মডেলটি নিউ ইয়র্কের শিল্পী ড্যানিয়েল আরশাম (Daniel Arsham)-এর সহযোগিতায় ডিজাইন করা হয়েছে। অনেকেই হয়তো আরশামকে চিনবেন তার ক্রিস্টালাইজড পোকেমন ভাস্কর্যের জন্য, যা সম্প্রতি বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল।

শাওমি ১২টি প্রো ড্যানিয়েল আরশাম এডিশনেও দেখা যাবে এই নিউ ইয়র্ক-ভিত্তিক শিল্পীর সিগনেচার ফসিলাইজড বা ক্ষয়িষ্ণু শৈলী যাকে তিনি ‘কাল্পনিক প্রত্নতত্ত্ব’ বলে অভিহিত করেছেন। ডিভাইসটিতে একটি ক্ষয়প্রাপ্ত সবুজ প্যাটিনায় একত্রিত ব্রোঞ্জ স্ফটিক সদৃশ ডিজাইন দেখা যায়। যদিও ক্রিস্টালগুলি প্রসারিত হয় না, তবে কোটিং এবং প্যাটিনার অংশে মুদ্রিত রত্নগুলি একে আরও বিশ্বাসযোগ্য করে তোলে। ড্যানিয়েল আরশাম বলেছেন যে, আগামী ২০ বছরের মধ্যে যাদের কাছে এই ফোনটি থাকবে, তারা এটিকে আর ফোন হিসাবে ব্যবহার করবেন না, বরং একটি ভাস্কর্য বস্তু হিসাবে দেখবেন। সময়ের একটি নির্দিষ্ট মুহুর্তের সাথে যুক্ত হওয়ার কারণে, ফোনটিকে এর কার্যকারিতার বাইরে নিয়ে যাবে।

জানিয়ে রাখি, কোম্পানি Xiaomi 12T Pro Daniel Arsham Edition-এর ইউজার ইন্টারফেসটি কাস্টমাইজ করেছে, যা এটিকে আরও সমসাময়িক চেহারা দিয়েছে। স্মার্টফোনটি একটি কাস্টম-মেড জাইরোস্কোপিক ওয়ালপেপারের সাথে এসেছে, যা আরশামের ক্ষয়িষ্ণু থিমটিকে বজায় রেখেছে। একটি থ্রি-ডি এফেক্ট তৈরি করতে ডিভাইসের গতির সাথে ওয়ালপেপারটি আস্তে আস্তে পরিবর্তিত হয়।

Xiaomi 12T Pro Daniel Arsham Edition-এর দাম রাখা হয়েছে প্রায় ৯৩২ ডলার (আনুমানিক ৭৬,২০০ টাকা)। ফোনটির প্রি-অর্ডার ৫ ডিসেম্বর থেকে শুরু হবে এবং আগামী ১৬ ডিসেম্বর থেকে এর সেল শুরু হবে৷ তবে মনে রাখবেন, হ্যান্ডসেটটি শুধুমাত্র ফ্রান্স, জার্মানি, ইতালি এবং স্পেনে বিক্রি হবে৷ আগ্রহী ক্রেতারা শাওমির অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডিভাইসটি কিনতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button