ক্যামেরা ও পারফরম্যান্সে মন ভোলাবে, Xiaomi 12T Pro আসছে লেটেস্ট স্ন্যাপড্রাগন প্রসেসর সহ

শাওমির এই লেটেস্ট ফোনের মডেল নম্বর 22081212UG। পারফরম্যান্সের জন্য এটি অ্যাড্রেন ৬৩০ জিপিইউ এবং কোয়ালকমের সর্বশেষ তথা সর্বশ্রেষ্ঠ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ আসবে

Xiaomi 12T Pro spotted on Geekbench
Xiaomi 12T Pro Spotted on Geekbench

Xiaomi 12T স্মার্টফোন সিরিজ শীঘ্রই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। যদিও সংস্থার তরফে এই সিরিজের লঞ্চের তারিখ এখনও ঘোষণা করা হয়নি। তবে এখন সিরিজের হাই-এন্ড মডেল অর্থাৎ Xiaomi 12T Pro -কে 22081212UG মডেল নম্বর সহ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে (GeekBench) তালিকাভুক্ত হতে দেখা গেল। যার দৌলতে এই আসন্ন স্মার্টফোনের মুখ্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। পাশাপাশি ফোনটি যে দ্রুত বাজারে আসবে তাতে কোনো সন্দেহ নেই।

GeekBench প্ল্যাটফর্মে উপস্থিত হল Xiaomi 12T Pro

শাওমি ১২টি সিরিজ হল সংস্থার ফ্ল্যাগশিপ গ্রেড স্মার্টফোন লাইনআপ। আলোচ্য সিরিজের মডেলগুলিকে ইতিমধ্যে বিভিন্ন সার্টিফিকেশন ওয়েবসাইটে খুঁজে পাওয়া গিয়েছিল। আর এখন, এই লাইনআপের ‘প্রো’ মডেলটি গিকবেঞ্চেও উপস্থিত হল। এই বেঞ্চমার্কিং সাইটের লিস্টিংয়ে, আসন্ন শাওমি ১২টি প্রো ফোনের পারফরম্যান্স স্কোর, র‍্যাম, প্রসেসর এবং অপারেটিং সিস্টেম উল্লেখ আছে। যার থেকে জানা যাচ্ছে, এই প্রো ডিভাইসটি সিঙ্গেল কোর টেস্টে ১,৩০০ স্কোর অর্জন করতে সক্ষম হয়েছে এবং মাল্টি কোর টেস্টে ৪,০৬১ পয়েন্ট পেয়েছে।

গিকবেঞ্চের লিস্টিং অনুসারে, শাওমির এই লেটেস্ট ফোনের মডেল নম্বর 22081212UG। পারফরম্যান্সের জন্য এটি অ্যাড্রেন ৬৩০ জিপিইউ এবং কোয়ালকমের সর্বশেষ তথা সর্বশ্রেষ্ঠ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ আসবে। স্টোরেজের কথা বললে, আলোচ্য মডেলটি ৮ জিবি র‍্যাম বিকল্প অফার করবে বলে উল্লেখ আছে লিস্টিংয়ে। যদিও পূর্ববর্তী বেশ কয়েকটি রিপোর্টে, শাওমি সম্ভবত ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের সাথে ১২টি প্রো ফোনকে লঞ্চ করবে বলে দাবি করা হয়েছিল। তদুপরি, অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভার্সন থাকবে।

উল্লেখ্য, শাওমির পোর্টফোলিওতে ২০০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার প্রথম হ্যান্ডসেট হিসাবে সংযুক্ত হতে চলেছে আপকামিং শাওমি ১২টি প্রো।

বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চের দৌলতে শাওমি ১২টি প্রো স্মার্টফোনের ফিচার সম্পর্কে এটুকুই জানা গেছে। বাদবাকি ফিচার জানতে আমাদের আরো কিছু দিন অপেক্ষা করতে হবে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।