Saturday, December 3, 2022
HomeমোবাইলXiaomi 12T Pro ও Xiaomi 12T বাজার কাঁপাতে লঞ্চ হল, রয়েছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা

Xiaomi 12T Pro ও Xiaomi 12T বাজার কাঁপাতে লঞ্চ হল, রয়েছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা

শাওমি ১২টি ফোনের দাম শুরু হয়েছে ৫৯৯ ইউরো (প্রায় ৪৮,৬০০ টাকা) থেকে। অন্যদিকে শাওমি ১২টি প্রো এর প্রারম্ভিক মূল্য ৭৪৯ ইউরো (প্রায় ৬০,৮০০ টাকা)।

Xiaomi 12T সিরিজ আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হল, এগুলি হল – Xiaomi 12T ও 12T Pro। ফোন দুটি Xiaomi 11T ও 11T Pro এর উত্তরসূরী হিসেবে এসেছে। এই ডিভাইস দুটির পাশাপাশি আজ আত্মপ্রকাশ করেছে Redmi Pad, Redmi Buds 4 Pro। যাইহোক Xiaomi 12T ও 12T Pro ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়া Xiaomi 12T ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং Xiaomi 12T Pro ২০০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরার সাথে এসেছে। আসুন এদের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

শাওমি ১২টি ও শাওমি ১২টি প্রো এর দাম (Xiaomi 12T & Xiaomi 12T Pro Price)

শাওমি ১২টি ফোনের দাম শুরু হয়েছে ৫৯৯ ইউরো (প্রায় ৪৮,৬০০ টাকা) থেকে। অন্যদিকে শাওমি ১২টি প্রো এর প্রারম্ভিক মূল্য ৭৪৯ ইউরো (প্রায় ৬০,৮০০ টাকা)। ফোনগুলি কসমিক ব্ল্যাক, লুনার সিলভার এবং ক্লিয়ার ব্লু কালারে পাওয়া যাবে। ১৩ অক্টোবর থেকে ফোনগুলির সেল শুরু হবে।

শাওমি ১২টি ও শাওমি ১২টি প্রো এর স্পেসিফিকেশন ও ফিচার (Xiaomi 12T & Xiaomi 12T Pro Specifications and Features)

শাওমি ১২টি ও শাওমি ১২টি প্রো ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ১.৫কে রেজোলিউশনের ওলেড পাঞ্চ হোল ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে। ফোনগুলির পিছনে দেখা যাবে তিনটি সেন্সর সহ আয়তকার ক্যামেরা সেটআপ। এর মধ্যে প্রো মডেলে রয়েছে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। অন্যদিকে রেগুলার ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে ওআইএস সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। বাকি দুটি ক্যামেরা প্রো মডেলের মতো।

আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Xiaomi 12T, Xiaomi 12T Pro ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পারফরম্যান্সের জন্য বেস মডেলে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর। সাথে আছে ৮ জিবি র‌্যাম (LPDDR5) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1)। এছাড়া প্রো মডেলে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর। এই ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR5) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 12T, Xiaomi 12T Pro ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং করবে। ফোন দুটি অ্যান্ড্রয়েড ১২ বেসড এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে চলবে। এছাড়া ফোনগুলিতে আছে ডুয়েল সিম, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

আরও পড়ুন