Xiaomi 13, 13 Pro লঞ্চ হবে কাল, তার আগেই ক্যামেরা থেকে ডিসপ্লের যাবতীয় তথ্য ফাঁস

Xiaomi 13 13 Pro full specifications leaked

শাওমি আগামীকাল (১ ডিসেম্বর) হোম মার্কেট চীনে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজের হ্যান্ডসেটগুলি লঞ্চ করতে চলেছে। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড Xiaomi 13 এবং Xiaomi 13 Pro মডেল দুটি বাজারে আত্মপ্রকাশ করবে। তাই, লঞ্চের কয়েকদিন আগে থেকেই কোম্পানি এই ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির প্রতি ক্রেতাদের আগ্রহ বৃদ্ধি করতে একাধিক টিজার প্রকাশ করছে। তার মধ্যেই এবার সোশ্যাল মিডিয়ায় Xiaomi 13 এবং 13 Pro-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি ফাঁস হয়েছে। চলুন তাহলে লঞ্চের মাত্র একদিন আগে Xiaomi 13 সিরিজটির সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Xiaomi 13 এবং 13 Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

গতকাল, শাওমির তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, শাওমি ১৩ সিরিজে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম, এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ থাকবে। এবার একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, স্ট্যান্ডার্ড শাওমি ১৩-এ ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৩৬ ইঞ্চির ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে থাকবে।

অন্যদিকে, শাওমি ১৩ প্রো-তে বড় ৬.৭৩ ইঞ্চির ই৬ অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে, যা ২কে (2K) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৯২০ হার্টজ পালস্ উইদ মদিউলেশন (PWM) ডিমিং সাপোর্ট করবে৷ এছাড়া, শাওমি ১৩ সিরিজের দুই হ্যান্ডসেটের ডিসপ্লেই ১,৯০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস অফার করবে। অফিসিয়াল টিজারগুলি ইতিমধ্যেই প্রকাশ করেছে যে, রেগুলার মডেলটি ফ্ল্যাট ডিসপ্লের সাথে আসবে, আর প্রো-এর স্ক্রিনে কার্ভড এজ দেখা যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, শাওমি ১৩-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপে একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮০০ প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা উপস্থিত থাকবে। অন্যদিকে, শাওমি ১৩ প্রো মডেলের ট্রিপল ক্যামেরা ইউনিটটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ টেলিফোটো ক্যামেরা দ্বারা গঠিত হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 13 ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। আর Xiaomi 13 Pro-তে ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৪,৮২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। উভয় ফোনেই একটি সার্জ জি১ চার্জিং প্রোটেকশন চিপ থাকবে এবং ডিভাইসগুলি ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিংও অফার করবে।

এছাড়াও, Xiaomi 13 এবং 13 Pro মডেলে একটি আইআর (IR) ব্লাস্টার, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, এনএফসি এবং আইপি৬৮-রেটেড চ্যাসিসের মতোই অন্যান্য বৈশিষ্ট্যগুলিও মিলবে। সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটির ওজন হবে ১৮৯ গ্রাম এবং পুরুত্ব হবে ৭.৯৮ মিলিমিটার। আবার এর লেদার ব্যাক মডেলটির ওজন হবে ১৮৫ গ্রাম এবং এর পুরুত্ব ৮.১ মিলিমিটার। Xiaomi 13 Pro-এর ওজন হবে ২২৯ গ্রাম (লেদার ব্যাক – ২১০ গ্রাম) এবং এটি ৮.৩৮ মিলিমিটার পুরু হবে ( লেদার ব্যাক এডিশনটির পুরুত্ব ৮.৭ মিলিমিটার)। এই ফ্ল্যাগশিপ শাওমি ফোনগুলি ডিস্ট্যান্ট মাউন্টেন ব্লু (চামড়া), ওয়াইল্ডারনেস গ্রিন, সিরামিক ব্ল্যাক এবং সিরামিক হোয়াইট – এই কালার ভ্যারিয়েন্টগুলিতে বেছে নেওয়া যাবে।

উল্লেখ্য, নতুন লিকটি Xiaomi 13 এবং 13 Pro সম্পর্কে প্রায় সবকিছুই প্রকাশ করেছে, তবে এটি এখনও একটি অসমর্থিত রিপোর্ট, তাই উল্লেখিত স্পেসিফিকেশনগুলির সত্যতা কতটা, তা আগামীকালের লঞ্চ ইভেন্টের পরই বোঝা যাবে।