HomeমোবাইলXiaomi-র নতুন মোবাইলের কাছে iPhone কুপোকাত, সংস্থার দাবিতে শোরগোল

Xiaomi-র নতুন মোবাইলের কাছে iPhone কুপোকাত, সংস্থার দাবিতে শোরগোল

অ্যাপল (Apple) তাদের iPhone সিরিজের হ্যান্ডসেটগুলিতে নিত্যনতুন ফিচার যুক্ত করার পাশাপাশি মসৃণ ইউজার এক্সপেরিয়েন্স এবং উন্নত ব্যাটারি পারফরম্যান্স প্রদানের দিকেও বিশেষ মনোযোগী। ফলে প্রতি প্রজন্মের আইফোনে আগের চেয়ে দীর্ঘ ব্যাটারি লাইফ পাওয়া যায়, এমনকি এগুলি প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডগুলির লেটেস্ট ফ্ল্যাগশিপের ব্যাটারিকেও অনেকক্ষেত্রে টেক্কা দেয়। তবে সম্প্রতি জানা গেছে, আসন্ন স্ট্যান্ডার্ড Xiaomi 13 ফোনটি অ্যাপলের বর্তমান ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট iPhone 14 Pro Max-এর চেয়ে ভাল ব্যাটারি লাইফ অফার করবে। শাওমির সিইও (CEO) এবং প্রতিষ্ঠাতা, লেই জুন এই বিষয়টি জানিয়েছেন। ব্র্যান্ডটি আজ ১ ডিসেম্বরে তাদের Xiaomi 13 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ এবং নতুন ওয়্যারেবলগুলির জন্য একটি প্রোডাক্ট লঞ্চ কনফারেন্সের আয়োজন করেছে। তবে লঞ্চ ইভেন্টের আগে, গ্রাহকরা তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন থেকে কী কী আশা করতে পারেন তা দেখাতে, কোম্পানি ডিভাইসগুলির কিছু মূল বৈশিষ্ট্যও টিজ করেছে। Xiaomi 13 মার্কিন টেক জায়ান্টের iPhone 14 সিরিজ এবং সেইসাথে ২০২৩ সালের অন্যান্য ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে বলে আশা করা হচ্ছে।

Xiaomi 13 তার ব্যাটারির দমে টেক্কা দেবে iPhone 14 Pro Max-কেও

শাওমির চিফ এক্সিকিউটিভ অফিসার এবং প্রতিষ্ঠাতা লেই জুন বলেছেন, নতুন শাওমি ১৩ মডেলটি বর্তমান প্রজন্মের আইফোন ১৪ প্রো ম্যাক্সের চেয়ে ভাল ব্যাটারি লাইফ দিতে পারে। লেই জুন আইফোন ১৪ প্রো ম্যাক্স, আইফোন ১৪ এবং শাওমি ১২এস, শাওমি ১২এস আল্ট্রা, শাওমি ১২এস প্রো, হুয়াওয়ে পি৫০ প্রো এবং স্যামসাং এস২২ আল্ট্রা – এর মতো হ্যান্ডসেটগুলির সাথে তুলনা করে Xiaomi 13-এর ওপর করা ডিওইউ (DOU) পরীক্ষার একটি স্ক্রিনশট পোস্ট করেছেন।

ডিওইউ পরীক্ষাটি প্রতিদিনের সাধারণ ব্যবহারের সময় জুড়ে একটি ডিভাইসের ব্যাটারি লাইফের এন্ডিওরেন্স স্কোর বোঝাতে ডিজাইন করা হয়েছে। আসন্ন শাওমি ১৩ ফ্ল্যাগশিপ ডিভাইসটি এই ব্যাটারি লাইফ টেস্টে ১.৩৭ স্কোর করেছে, যা ১.২৮ স্কোর করা আইফোন ১৪ প্রো ম্যাক্সের থেকে বেশি। শাওমি ১৩ একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। তুলনাস্বরূপ, আইফোন ১৪ প্রো ম্যাক্স-এ রয়েছে ৪,৩২৩ এমএএইচ ব্যাটারি।

এদিকে, শাওমি অধিকর্তা জোর দিয়ে বলেছিলেন যে, আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের গ্রিপ তার কাছে ডিভাইসের ব্যাটারি লাইফ সহনশীলতার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। গত মাসে, একজন টিপস্টার দাবি করেছেন যে, স্ট্যান্ডার্ড মডেলটির সাথে আত্মপ্রকাশ করতে চলা Xiaomi 13 Pro ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এছাড়াও টিপস্টার জানান, চার্জিং স্পিড পরিচালনা করার জন্য হ্যান্ডসেটটিতে একটি সার্জ পি২ চিপও অন্তর্ভুক্ত থাকতে পারে।

উল্লেখ্য, আজ দেশীয় বাজারে আয়োজিত লঞ্চ ইভেন্টে ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজের পাশাপাশি Xiaomi Watch S2, Xiaomi Buds 4, এবং MIUI 14- এর ওপর থেকেও পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। তবে, চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি এখনও ভারতীয় এবং বিশ্ব বাজারে Xiaomi 13 ফ্ল্যাগশিপ ডিভাইসের লঞ্চের টাইমলাইন নিশ্চিত করেনি।

আরও পড়ুন