HomeমোবাইলXiaomi 13 চীনের পরেই ভারতে লঞ্চ হতে চলেছে, ডিজাইন থেকে ফিচারের সমস্ত খুঁটিনাটি রইল

Xiaomi 13 চীনের পরেই ভারতে লঞ্চ হতে চলেছে, ডিজাইন থেকে ফিচারের সমস্ত খুঁটিনাটি রইল

শাওমি শীঘ্রই চীনের বাজারে তাদের ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজটি উন্মোচন করার জন্য প্রায় প্রস্তুত বলেই আশা করা হচ্ছে। কেননা বর্তমানে শোনা যাচ্ছে, আগামী ডিসেম্বরে স্ট্যান্ডার্ড Xiaomi 13 মডেলটি Xiaomi 13 Pro-এর সাথে চীনে আত্মপ্রকাশ করতে চলেছে। আর এখন, মনে করা হচ্ছে হ্যান্ডসেটটি চীনের পাশাপাশি শীঘ্রই ভারতীয় বাজারেও লঞ্চ হতে পারে কারণ এটিকে বিআইএস (BIS) সার্টিফিকেশন ডেটাবেসে স্পট করা গেছে। প্রসঙ্গত, ইতিমধ্যেই জানা গেছে যে, Xiaomi 13 অঘোষিত Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। তাহলে আসুন এই ফ্ল্যাগশিপ ফোনটির বিষয়ে আর কি কি তথ্য সামনে এসেছে, তা জেনে নেওয়া যাক।

Xiaomi 13 পেল BIS-এর সার্টিফিকেশন

মাইস্মার্টপ্রাইসের সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, শাওমি সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ইন্ডিয়ার ওয়েবসাইটে 2210132G মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। যথারীতি, এই তালিকায় ডিভাইসের স্পেসিফিকেশন সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে, এটি ইঙ্গিত দেয় যে স্মার্টফোনটি কিছুদিনের মধ্যেই ভারতে লঞ্চ হতে পারে। শাওমি ১৩ আগামী মাসে অর্থাৎ ডিসেম্বরেই চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, তাই এটি সম্ভবত আগামী বছরের শুরুর দিকেই ভারতের বাজারে পা রাখবে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই জানা গেছে স্ট্যান্ডার্ড শাওমি ১৩ অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হতে পারে, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজের সাথে যুক্ত থাকবে। হ্যান্ডসেটটিতে ৬.২ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে যা ১.৫কে (1.5K) রেজোলিউশন অফার করবে। শাওমি ১৩ ফোনে ফটোগ্রাফির জন্য ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করবে।

উল্লেখ্য, Xiaomi 13-এর ফাঁস হওয়া রেন্ডারগুলি থেকে জানা গেছে যে, এটি ফ্ল্যাট ডিসপ্লের সাথে আসবে এবং ন্যূনতম বেজেল সহ তীক্ষ্ণ প্রান্ত থাকবে। আর স্ক্রিনটির ওপরে একটি পাঞ্চ-হোল ক্যামেরা থাকবে৷ শাওমি দৃশ্যত এই স্মার্টফোনের ধারগুলিকে চ্যাপ্টা করেছে, যা এটিকে একটি বক্সি লুক দেবে। তবে, ফোনটির পিছনের প্রান্তের চারপাশে সামান্য কার্ভ লাইন থাকতে পারে। এছাড়া, ডিভাইসটিতে একটি আপডেটেড ক্যামেরা মডিউলও দেখা যাবে। Xiaomi 13-এ বর্গাকার ক্যামেরা আইল্যান্ড থাকবে যার লেন্সগুলি মডিউলের চারটি কোণের মধ্যে তিনটি দখল করে অবস্থান করবে।

আরও পড়ুন