মোবাইল

জল্পনার অবসান, Xiaomi 13 ফোন বিউটিফুল ফিচার্সের সঙ্গে পয়লা ডিসেম্বর লঞ্চ হতে চলেছে

বিগত কয়েকমাস ধরে শাওমির পরবর্তী Xiaomi 13 ফ্ল্যাগশিপ সিরিজটিকে নিয়ে জল্পনা চলছিল। এই লাইনআপে অন্তর্ভুক্ত ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্যও অনলাইনে ফাঁস হয়েছে। শোনা যাচ্ছিল সিরিজটি আগামী মাসেই হোম মার্কেট চীনে আত্মপ্রকাশ করবে। আর এখন, অবশেষে কোম্পানি আপকামিং Xiaomi 13 সিরিজের লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। ডিসেম্বরের শুরুতেই দেশীয় বাজারে পা রাখবে Xiaomi 13। তবে, সিরিজটির পাশাপাশি Xiaomi Watch S2, Buds 4 ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাডস এবং লেটেস্ট এমএইইউআই ১৪ (MIUI 14) সফটওয়্যার সংস্করণ-এর মতো আরও কয়েকটি প্রোডাক্টও লঞ্চ হবে এই ইভেন্টে।

Xiaomi 13 বাজারে আসছে চলতি সপ্তাহেই

শাওমি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিশ্চিত করেছে যে, চীনে আগামী ১ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় (স্থানীয় সময়) শাওমি ১৩ ফ্ল্যাগশিপ লাইনআপের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। জানিয়ে রাখি, গত বছর ডিসেম্বরে শাওমি ১২ সিরিজের অধীনে শাওমি ১২এক্স, শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো – এই তিনটি হ্যান্ডসেট উন্মোচিত হয়েছিল। তবে বর্তমানে মনে করা হচ্ছে যে, এবছর শাওমির নম্বর সিরিজে শাওমি ১২এক্স-এর কোনো উত্তরসূরি থাকবে না। তাই আসন্ন ফ্ল্যাগশিপ লাইনআপে দুটি মডেল দেখা যাবে, এগুলি হল শাওমি ১৩ এবং ১৩ প্রো।

প্রসঙ্গত, স্ট্যান্ডার্ড শাওমি ১৩-এর একটি রেন্ডারও সম্প্রতি ফাঁস হয়েছে, যা ফোনের ডিজাইন এবং কালার ভ্যারিয়েন্টগুলিকে ভালোভাবে তুলে ধরেছে৷ যেহেতু, শাওমি ১৩ প্রো মডেলটি শাওমি ১৩-এর একটি বড় সংস্করণ হবে, তাই উভয় ফোনেই একই ডিজাইন দেখা যাবে বলে আশা করা হচ্ছে। উল্লেখ্যযোগ্যভাবে, কোম্পানির তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে শাওমি ১৩ সিরিজে সুপার-স্লিম বেজেল থাকবে। এর নীচের বেজেলের আকার হবে মাত্র ১.৬১ মিলিমিটার, যা নির্দেশ করে যে এটি ওপরের বেজেলের মতোই পাতলা হতে পারে। তবে, ফাঁস হওয়া রেন্ডারের সত্যতা নিশ্চিত করা যায়নি।

পারফরম্যান্সের দিক থেকে, Xiaomi 13 এবং Xiaomi 13 Pro সদ্য লঞ্চ হওয়া কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত হবে। Xiaomi 13 সিরিজটিতে লেটেস্ট এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনটি প্রিলোড করা থাকবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। যদি না হয়, তাহলে এটি হবে এমআইইউআই ১৪ আপগ্রেড পাওয়া প্রথম ফোনগুলির মধ্যে একটি।

উল্লেখ্য, আগামী ১ ডিসেম্বর Xiaomi 13-এর সাথে লঞ্চ হতে চলা Xiaomi Buds 4 এবং Xiaomi Watch S2-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। তবে, চীনে ইতিমধ্যেই Xiaomi Buds 4 Pro ইয়ারবাডটি বিক্রির জন্য উপলব্ধ রয়েছে, যার দাম ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৫০০ টাকা)। তাই আশা করা যায়, রেগুলার Buds 4 আরও কম মূল্যে পাওয়া যাবে। এর দাম হতে পারে প্রায় ৫০০ ইউয়ান (প্রায় ৫,৭০০ টাকা)। এটি ব্ল্যাক, হোয়াইট এবং গ্রীন – এই তিনটি কালারে বাজারে আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button