সেপ্টেম্বরে লঞ্চের আগেই Xiaomi 13T Pro-র ছবি ফাঁস, র‍্যাম-স্টোরেজ পরিমাণও লিক

শাওমি (Xiaomi) আগামী মাসে Xiaomi 13T সিরিজের অধীনে Xiaomi 13T এবং Xiaomi 13T Pro স্মার্টফোন দুটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। গত কয়েক সপ্তাহ ধরে এই ডিভাইসগুলিকে বিভিন্ন সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে। Xiaomi 13T কয়েক সপ্তাহ আগে থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC), এবং টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর সার্টিফিকেশন পেয়েছে। এছাড়া, Xiaomi 13T Pro গত মাসে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছিল। কয়েকদিন আগে Xiaomi 13T Pro স্মার্টফোনের রেন্ডারও অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন, Xiaomi 13T Pro-এর কিছু লাইভ ছবি এনসিসি (NCC) সার্টিফিকেশন সাইটের সৌজন্যে প্রকাশিত হয়েছে। এর পাশাপাশি, সার্টিফিকেশনটি থেকে ফোনটির র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন সম্পর্কেও জানা গেছে।

প্রকাশ্যে এল Xiaomi 13T Pro-এর র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন ও লাইভ ইমেজ

এনসিসি (NCC) দ্বারা প্রকাশিত লাইভ ইমেজগুলি প্রকাশ করেছে যে, শাওমি ১৩টি প্রো-এর ডিজাইন গত বছর লঞ্চ হওয়া শাওমি ১৩ প্রো-এর মতোই হবে৷ ছবিগুলি হ্যান্ডসেটটির পিছনে লাইকা (Leica)-টিউনড ট্রিপল-ক্যামেরা সেটআপ প্রদর্শন করেছে। আর ফোনের নীচের অংশে একটি স্পিকার গ্রিল এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট দেখা গেছে। স্মার্টফোনটিতে একটি সিম-কার্ড স্লটও মিলবে।

তবে শুধু লাইভ ইমেজ নয়, এনসিসি সার্টিফিকেশন শাওমি ১৩টি প্রো-এর র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনও প্রকাশ করেছে। এই ডিভাইসে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ থাকবে, যেখানে টপ-এন্ড ভ্যারিয়েন্টটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ মিলবে। ফোনটি ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে, যার লিস্টিংটি প্রকাশ করেছে যে শাওমি ১৩টি প্রো ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনেও লঞ্চ হবে।

জানিয়ে রাখি, বিভিন্ন সূত্র ইঙ্গিত করছে যে আসন্ন Xiaomi 13T Pro সম্প্রতি চীনে লঞ্চ হওয়া Redmi K60 Ultra-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে বিশ্ব বাজারে পা রাখবে। আশা করা যায় আসন্ন Xiaomi 13T Pro-এ ২,৭১২ x ১,২২০ পিক্সেলের রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে থাকবে। স্মার্টফোনটি সম্ভবত MediaTek-এর অক্টা-কোর Dimensity 9200+ প্রসেসর সহ আসবে।

যদিও, Xiaomi 13T Pro-তে Redmi K60 Ultra-এর থেকে আলাদা ক্যামেরা সেন্সর থাকবে বলে শোনা যাচ্ছে। ডিভাইসটির রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। এছাড়া, Xiaomi 13T Pro-এ মিলবে একটি ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, আইপি৬৮ জল ও ধুলো প্রতিরোধী রেটিং, শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। এখনও পর্যন্ত, Xiaomi 13T সিরিজের লঞ্চের তারিখ সম্পর্কে কোনও নিশ্চিত তথ্য সামনে আসেনি। তবে, শোনা যাচ্ছে এই ডিভাইসগুলি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আত্মপ্রকাশ করতে পারে।