বাজারে আসতে না আসতেই iPhone 14 এর ডিজাইন কপি, দেখা যাবে Xiaomi Civi 2 ফোনে

শাওমি সিভি ২ হবে প্রথম হ্যান্ডসেট যার কেন্দ্রে এই পিলটি থাকবে। আগে পিলগুলি হয় স্ক্রিনের ওপরের বাম দিকে বা ডানদিকে থাকতো

Xiaomi Civi 2 Display Design iPhone14 Pro-like
Xiaomi Civi 2 Display Design

গত বছর সেপ্টেম্বর মাসে শাওমি চীনের মার্কেটে মহিলার গ্রাহকদের উদ্দেশ্য করে Xiaomi CIVI হ্যান্ডসেটটি লঞ্চ করেছিল। আবার চমকপ্রদ রিয়ার ডিজাইন যুক্ত এই শাওমি ফোনটির একটি আপগ্রেডেড সংস্করণ হিসেবে Xiaomi CIVI 1S গত এপ্রিলে বাজারে উন্মোচিত হয়েছে। আর আগামী ২৭ সেপ্টেম্বর এই সিরিজের তৃতীয় ডিভাইস হিসেবে চীনে Xiaomi CIVI 2 স্মার্টফোনটি আত্মপ্রকাশ করতে চলেছে৷ তবে, ইতিমধ্যেই কোম্পানি তাদের পরবর্তী প্রজন্মের লাইফস্টাইল হ্যান্ডসেটটির বেশ কয়েকটি স্পেসিফিকেশন টিজ করেছে। গতকাল শাওমি আপকামিং মডেলটির রিয়ার ডিজাইন প্রকাশ করেছে। আর এখন, সংস্থার তরফে Xiaomi CIVI 2-এর ফ্রন্ট ডিজাইনের পাশাপাশি সেলফি ক্যামেরার ফিচারগুলিও প্রকাশ্যে এসেছে।

সামনে এল Xiaomi CIVI 2-এর ডিসপ্লে ডিজাইন ও ফ্রন্ট ক্যামেরা স্পেসিফিকেশন

আজ শাওমির তরফে শেয়ার করা বিবরণ অনুযায়ী, শাওমি সিভি ২-এর ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপের জন্য ডিসপ্লের ওপরে একটি পিল-আকৃতির কাটআউট দেখা যাবে। আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্সের ডায়নামিক আইল্যান্ডের মতোই এই পিলটি ডিসপ্লের ওপরে মধ্যবর্তী স্থানে অবস্থান করবে। প্রসঙ্গত উল্লেখ্য, অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এর আগে ক্যামেরার জন্য পিল-আকৃতির কাট আউট দেখা গেছে। তবে শাওমি সিভি ২ হবে প্রথম হ্যান্ডসেট যার কেন্দ্রে এই পিলটি থাকবে। আগে পিলগুলি হয় স্ক্রিনের ওপরের বাম দিকে বা ডানদিকে থাকতো।

এছাড়াও শাওমি জানিয়েছে যে, কাটআউটে ৩২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা থাকবে। প্রাইমারি সেন্সরে এএলডি (ALD) অ্যান্টি-গ্লেয়ার আবরণ, এফ/২.০ অ্যাপারচার এবং অটোফোকাস সাপোর্ট থাকবে। আর সেকেন্ডারি সেন্সরটি একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স হবে। দুটি ক্যামেরার সাথে কোয়াড-এলইডি ফ্ল্যাশলাইটও যুক্ত থাকবে বলে জানা গেছে। এছাড়া, ইয়ারপিসের দুই পাশে একজোড়া এলইডি লাইট অবস্থান করবে।

প্রসঙ্গত পূর্ববর্তী টিজার অনুসারে, ফোনটির পুরুত্ব ৭.২৩ মিলিমিটার এবং ওজন ১৭১.৮ গ্রাম হবে। সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, যা কোম্পানি এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেনি। উল্লেখযোগ্যভাবে, নয়া Xiaomi CIVI 2 পূর্বসূরি Xiaomi CIVI এবং CIVI 1S-এর মতো চীন-এক্সক্লুসিভ হ্যান্ডসেট হবে না, এটি চীনের বাইরের বাজারেও উপলব্ধ হবে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in Technology.