Xiaomi CIVI 2 চোখ ধাঁধানো ডিজাইন ও ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হল

Xiaomi CIVI 2-এ ফুল এইচডি ওলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে

Xiaomi CIVI 2 Launched
Xiaomi CIVI 2 Launched

গত কয়েকদিন ধরে টিজ করার পর, শাওমি আজ (২৭ অক্টোবর) প্রত্যাশা মতোই চীনের বাজারে Xiaomi CIVI 2 হ্যান্ডসেটটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে। কোম্পানির এই লেটেস্ট লাইফস্টাইল স্মার্টফোনটি নতুন ডিজাইন এবং আপগ্রেড করা স্পেসিফিকেশনের সাথে দেশীয় বাজারে হাজির হয়েছে। এটিই প্রথম অ্যান্ড্রয়েড ফোন যার ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে সেলফি ক্যামেরা সেটআপের জন্য একটি পিল-আকৃতির কাটআউট রয়েছে। তাই, এর ডিসপ্লেটি অনেকটা লেটেস্ট Apple iPhone 14 Pro মডেলগুলির মতো দেখতে। এছাড়াও, Xiaomi CIVI 2-এ ফুল এইচডি ওলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। চলুন এই নবাগত ফোনটির দাম, ডিজাইন ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শাওমি সিভি ২-এর মূল্য এবং লভ্যতা – Xiaomi CIVI 2 Price and Availability

চীনা বাজারে শাওমি সিভি ২-এর বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৩০০ টাকা)। এছাড়া, ফোনটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলিকে যথাক্রমে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,৪৫০ টাকা) এবং ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩১,৯০০ টাকা) মূল্যে কেনা যাবে। যদিও, শাওমি এখনও নিশ্চিত করেনি, তবে বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে, শাওমি সিভি ২ মেইনল্যান্ড চায়নার বাইরে বাজারগুলিতেও লঞ্চ করা হবে। হ্যান্ডসেটটি আন্তর্জাতিক বাজারে শাওমি ১২ লাইট এনই নামে লঞ্চ হতে পারে।

শাওমি সিভি ২-এর ডিজাইন – Xiaomi CIVI 2 Design

শাওমি সিভি ২-এর ডিজাইন শাওমি ১২ সিরিজ এবং রেডমি কে৫০ সিরিজের হ্যান্ডসেটগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। অর্থাৎ, ফোনটির রিয়ার প্যানেলে একটি আয়তক্ষেত্রাকার আইল্যান্ড রয়েছে, যার মধ্যে ট্রিপল ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশলাইট অবস্থান করছে। তবে, এর ফ্রন্ট প্যানেলের ডিজাইনটি অভিনব, কারণ এর ডিসপ্লের শীর্ষ-কেন্দ্রে একটি পিল-আকৃতির সেলফি ক্যামেরা কাটআউট রয়েছে। শাওমি সিভি ২ তার পূর্বসূরির মতোই একটি পাতলা এবং হালকা ফর্ম ফ্যাক্টর অফার করবে।

এছাড়া, এই নতুন শাওমি ফোনটির পুরুত্ব ৭.২৩ মিলিমিটার এবং ওজন ১৭১.৮ গ্রাম। এটি তিনটি কালার অপশনে এসেছে- ব্ল্যাক, পিঙ্ক এবং ব্লু। তবে, শাওমি সিভি ২-এর একটি বিশেষ হ্যালো কিটি সংস্করণও উন্মোচিত হয়েছে, যার ব্যাক প্যানেলে হোয়াইট পেইন্ট জব এবং কাস্টমাইজড প্যাটার্ন দেখা যায়।

শাওমি সিভি ২-এর স্পেসিফিকেশন – Xiaomi CIVI 2 Specifications

সদ্য উন্মোচিত শাওমি সিভি ২-এ ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০ বিট কালার ডেপ্থ সহ ৬.৫৫ ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটি ৮০০ নিট পিক ব্রাইটনেস লেভেল, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং সাপোর্ট করে। কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত এই প্যানেলটির নীচে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ওপরে দিকে একটি পিল-আকৃতির কাটআউট রয়েছে। এটি ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট কভার করে এবং এইচডিআর কন্টেন্ট (ডলবি ভিশন, এইচডিআর১০, এইচডিআর১০+) প্রদান করতে পারে। শাওমি সিভি ২ সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ এবং একটি স্টেইনলেস ভিসি লিকুইড কুলিং সিস্টেমের সাথে যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর দ্বারা চালিত। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিগ্রাফির জন্য, Xiaomi CIVI 2-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)-সহায়ক ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৭৬কে আল্ট্রা-ওয়াইড ইউনিট এবং একটি ২ মেগাপিক্সেলের গ্যালাক্সিকোর জিসি০২এম১ ম্যাক্রো স্ন্যাপার উপস্থিত রয়েছে। তবে, এই স্মার্টফোনটির প্রধান আকর্ষণ হল এর ফ্রন্ট ক্যামেরা সিস্টেম। CIVI 2-এর ডিসপ্লের ওপরে পিল-আকৃতির কাটআউটের ভিতরে দুটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর সমন্বিত ক্যামেরা সেটআপ অবস্থান করছে। প্রধান সেন্সরটিতে অটোফোকাস সাপোর্ট করে, আর সেকেন্ডারি সেন্সরটি ১০০° আল্ট্রা-ওয়াইড লেন্সের সাথে যুক্ত। এই দুটি ফ্রন্ট ক্যামেরার সাথে রয়েছে কোয়াড এলইডি ফ্ল্যাশলাইট, যা একাধিক রঙের তাপমাত্রায় কাজ করতে পারে।

এছাড়া, Xiaomi CIVI 2-এর হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ডুয়েল-সিম, ৫জি, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি। এই শাওমি ফোনটি ডলবি অ্যাটমস সাপোর্টেড ডুয়েল স্টেরিও স্পিকার, লিনিয়ার ভাইব্রেশন মোটর, ইনফ্রারেড সেন্সরও অফার করে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi CIVI 2 ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট-ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে৷