মোবাইল

300 কোটি টাকার Redmi Note 12 সিরিজের ফোন বেচে তাক লাগাল Xiaomi, কোন জাদুতে এত বিক্রি

শাওমি (Xiaomi) সম্প্রতি ভারতে Redmi Note 12 5G স্মার্টফোন সিরিজটি লঞ্চ করেছে। আর এই লাইনআপে অন্তর্ভুক্ত Redmi Note 12 5G, Note 12 Pro 5G এবং Note 12 Pro+ 5G মডেলগুলি এদেশে একটি নতুন মাইলফলক স্পর্শ করেছে। বিক্রির ক্ষেত্রে সিরিজের এই তিনটি হ্যান্ডসেট একত্রে সর্বকালের সর্বোচ্চ সীমায় পৌঁছেছে। গত ১১ জানুয়ারী দুপুর ১২ টায় Note 12 সিরিজের সেল শুরু হয়, আর এক সপ্তাহেরও কম সময়ে সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে ৩০০ কোটি টাকার ডিভাইস বিক্রি হয়েছে। Redmi Note 12 5G সিরিজটি বিস্তৃত রেঞ্জের “বেস্ট-ইন-ক্লাস” এবং “সেগমেন্ট-ফার্স্ট” বৈশিষ্ট্যগুলির সাথে এসেছে যা গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে একটি অতুলনীয় অভিজ্ঞতা প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে।

Redmi Note 12 সিরিজটি এক সপ্তাহে ৩০০ কোটি টাকার বিক্রির সাথে সর্বকালের রেকর্ড ভাঙলো

৩০০ কোটি টাকার রেডমি নোট সিরিজের হ্যান্ডসেট বিক্রির মাইলফলক সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, শাওমি ইন্ডিয়ার চিফ মার্কেটিং অফিসার অনুজ শর্মা জানান, নতুন রেডমি সিরিজের লঞ্চ তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এর মাধ্যমে তারা ভারতে রেডমি নোট সিরিজের সাফল্যমন্ডিত আট বছর পূর্ণ করেছে। এদেশে রেডমির গ্রাহকরা যাতে অর্থপূর্ণ আপগ্রেড এবং মৌলিক প্রোডাক্টগুলি উপভোগ করেন, তার জন্য কোম্পানি যে কঠোর পরিশ্রম করে থাকে, রেডমি নোট ১২ সিরিজও সেই একই পথ অনুসরণ করে। এছাড়াও তিনি জানিয়েছেন যে, বিক্রির আগে থেকে এখনও পর্যন্ত রেডমি নোট ১২ সিরিজটি ৮ মিলিয়ন বা ৮০ লক্ষ সার্চ সহ ব্যাপকভাবে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করেছে। এই প্রধান মাইলফলক রেডমির প্রতি গ্রাহকদের সীমাহীন আস্থা এবং ভালবাসার প্রমাণ বলে উল্লেখ করেছে অনুজ শর্মা।

প্রসঙ্গত, রেডমি নোট ১২ সিরিজের টপ-এন্ড প্রো প্লাস মডেলটি একটি যুগান্তকারী আপডেট এনেছে যা স্মার্টফোন ক্যামেরার জন্য ২০০ মেগাপিক্সেলের সর্বোচ্চ রেজোলিউশন অফার করে। এই ক্যামেরা সেন্সরটি ভারতে রেডমি নোট ফোনে প্রথমবারের জন্য অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্টও প্রদান করে। ডিভাইসটিতে এটোমিক লেয়ার ডিসপজিশন (ALD)-ও রয়েছে। এই আবরণটি প্রতিফলন এবং ফ্লেয়ার কমাতে সাহায্য করে এবং জটিল আলোক পরিস্থিতিকে অপ্টিমাইজ করে। রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি ১২০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা অবিশ্বাস্যভাবে মাত্র ১৯ মিনিটে ১০০% চার্জ সম্পূর্ণ করতে পারে।

এছাড়াও, ডলবি অ্যাটমস এবং ভিজ্যুয়াল সাপোর্ট সহ একটি নিমগ্ন এবং প্রাণবন্ত মাল্টিমিডিয়া অভিজ্ঞতার জন্য, Redmi Note 12 Pro+ 5G-তে ১.০৭ বিলিয়ন কালার এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ প্রো-অ্যামোলেড (PRO-AMOLED) ডিসপ্লে রয়েছে। এই ফোনে একটি চিত্তাকর্ষক ৩ডি (3D) কার্ভড ডিজাইন এবং মেটাল ক্যামেরা ট্রিম দেখা যায়। ডিভাইসটিতে কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষাও মিলবে এবং এতে আইপি৫৩ রেটিং প্রাপ্ত চ্যাসিস রয়েছে।

অন্যদিকে, Redmi Note 12 Pro 5G-তে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 ক্যামেরা সেন্সর রয়েছে, যা ব্যবহারকারীদের আরও বেশি আলো ক্যাপচার করতে এবং সমস্ত আলোর পরিস্থিতিতে চমৎকার ডিটেলস সহ তীক্ষ্ণ ছবি তুলতে সক্ষম করে। ডিভাইসটি তার ৬৭ ওয়াট টার্বো চার্জ প্রযুক্তির সাহায্যে মাত্র ১৫ মিনিটের মধ্যে সারাদিনের জন্য প্রয়োজনীয় ব্যাটারি লাইফ প্রদান করতে পারে।

এছাড়াও, এতে একটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে যা ব্যবহারকারীদের দীর্ঘ সময়ের জন্য গেম খেলতে এবং মাল্টিটাস্ক করতে সাহায্য করে। Redmi Note 12 Pro হল এখনও পর্যন্ত সবচেয়ে স্লিম নোট ফোন, ডিভাইসটি ৩.৫ মিলিমিটার জ্যাক সহ একটি অভিনব স্টারডাস্ট পার্পল ডিজাইন অফার করে। এতেও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ প্রো অ্যামোলেড ডিসপ্লে আছে।

সবশেষে, স্ট্যান্ডার্ড Redmi Note 12 5G-এর ভারতীয় ভ্যারিয়েন্টটি দুর্দান্ত ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ অফার করে। ডিভাইসটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর যুক্ত Redmi Note 12 5G-এর সাথে ব্যবহারকারীরা সারাদিন অনায়াসে মাল্টিটাস্কিং এবং ল্যাগ-মুক্ত প্রক্রিয়াকরণ উপভোগ করতে পারেন। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

Back to top button