ফ্রন্ট ক্যামেরা লুকানো থাকবে, ZTE Axon 30S আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা সহ শীঘ্রই লঞ্চ হচ্ছে

9042N মডেল নম্বর সহ যে জেডটিই ফোনটি এবছর জুন মাসে টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের উপস্থিত হয়েছিল, সেটিই ZTE Axon 30s নামে বাজারে আত্মপ্রকাশ করতে চলছে

ZTE Axon 30S Full Specifications Reveal
ZTE Axon 30S Full Specifications Reveal

গত বছর আগস্ট মাসে জেডটিই (ZTE) একটি আন্ডার-ডিসপ্লে ক্যামেরা এবং Qualcomm Snapdragon 870 চিপসেট সহ ZTE Axon 30 5G হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। সংস্থাটি সম্প্রতি নিশ্চিত করেছে যে, তারা আগামী ২৭ সেপ্টেম্বর চীনে Axon 30 সিরিজের নয়া ডিভাইস হিসেবে Axon 30s-এর ওপর থেকে পর্দা সরাবে। আর এখন একটি নতুন রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, 9042N মডেল নম্বর সহ যে জেডটিই ফোনটি এবছর জুন মাসে টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের উপস্থিত হয়েছিল, সেটিই ZTE Axon 30s নামে বাজারে আত্মপ্রকাশ করতে চলছে। চলুন এই আপকামিং হ্যান্ডসেটটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ZTE Axon 30s বাজারে আসছে আগামী সপ্তাহেই

গত জুন মাসে 9042N মডেল নম্বর সহ একটি নয়া জেডটিই হ্যান্ডসেট চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করে। সাইটের তালিকাটি এই ফোনের প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছিল। যদিও, টেনা-এর লিস্টিং থেকে এই ডিভাইসটির বাণিজ্যিক নামটি তখন জানা যায়নি। তবে এখন টেকগোইং (TechGoing)-এর সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই স্মার্টফোনটি জেডটিই অ্যাক্সন ৩০এস নামে চীনা বাজারে শীঘ্রই আসতে চলেছে। প্রসঙ্গত, সম্প্রতি জেডটিই-এর তরফে নিশ্চিত করা হয়েছে যে, অ্যাক্সন ৩০এস আগামী ২৭ সেপ্টেম্বর দেশীয় বাজারে লঞ্চ হবে। অবশ্য সংস্থা এর কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি।

জেডটিই অ্যাক্সন ৩০এস- এর সম্ভাব্য স্পেসিফিকেশন – ZTE Axon 30s Expected Specifications

আসন্ন জেডটিই অ্যাক্সন ৩০এস-এর টেনা তালিকাটি প্রকাশ করেছে যে, এতে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। এটি একটি ফুল স্ক্রিন অভিজ্ঞতা প্রদান করবে, কারণ এতে একটি আন্ডার-ডিসপ্লে ক্যামেরা অবস্থান করবে। অ্যাক্সন ৩০এস-এর চিপসেট সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি। তবে টেনা তালিকায় উল্লেখ করা হয়েছে যে, এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, ZTE Axon 30s-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সাথে সহায়ক লেন্স হিসেবে একটি ৫ মেগাপিক্সেলের সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা থাকতে পারে। নিরাপত্তার জন্য, Axon 30s-এ একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ZTE Axon 30s ৪,৪৩০ এমএএইচ (রেটেড ভ্যালু) ব্যাটারির সাথে আসবে, যা ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। TENAA তালিকা অনুসারে, ডিভাইসটির পরিমাপ ১৬৩.৫ x ৭৫.৮ x ৭.৬ মিলিমিটার এবং ওজন প্রায় ১৯২.৫ গ্রাম। এটি ব্ল্যাক, ব্লু এবং পিঙ্ক-এর মতো কালার অপশনে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত মাসে লঞ্চ হওয়া রেগুলার ZTE Axon 30-এ ৬.৯২ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। ক্যামেরার ক্ষেত্রে, এতে একটি ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। Axon 30 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট দ্বারা চালিত। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,২০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in Technology.