iPhone নয়! বিশ্বের সবচেয়ে দামী পাঁচটি ফোন দেখে নিন

Diamond Crypto সহ এই ফোনগুলির দাম কয়েক কোটি টাকা

most-expensive-smartphones-in-the-world-price-rs-9-crores

সাধারণত দামী স্মার্টফোনের কথা বললে, Apple-এর আইফোনের কথাই মাথায় আসে। কিন্তু আপনি কি জানেন বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোনের তালিকায় আইফোন অন্তর্ভুক্ত নয়! হ্যাঁ, ঠিকই পড়েছেন। আইফোন ছাড়াও বিশ্বে এমন কিছু দামি স্মার্টফোন রয়েছে, যাদের দাম কোটি টাকার কাছাকাছি। সোজা ভাষায় বললে কিছু স্মার্টফোনের দাম এতই বেশি যে, সেই টাকায় বিলাসবহুল গাড়ি-বাড়ি এবং আরও কিছু খরিদ করে স্বাচ্ছন্দ্যের জীবন কাটানো যাবে। সেক্ষেত্রে কেনা সম্ভব হোক ছাই না হোক, আসুন দেখে নিই বিশ্বের কোন কোন ফোনগুলি অত্যন্ত ব্যয়বহুল।

বাজারে আকাশছোঁয়া দাম এই স্মার্টফোনগুলির

Diamond Crypto (ডায়মন্ড ক্রিপ্টো) স্মার্টফোন

ডায়মন্ড ক্রিপ্টো স্মার্টফোনের দাম প্রায় ৯.৫ কোটি টাকা। এটির নকশা করেছেন পিটার নামের এক ডিজাইনার, যাতে বিশেষ নিরাপত্তা বা সিকিউরিটি ফিচার তো আছেই, পাশাপাশি এই ফোনে ৫০টি হীরার মুক্তা এবং ১০টি নীল হীরা সম্বলিত রয়েছে। শুধু তাই নয়, ফোনটির বেশ কিছু অংশ তৈরি হয়েছে রোজ গোল্ড থেকে।

Black Diamond VIPN (ব্ল্যাক ডায়মন্ড ভিআইপিএন)

ব্ল্যাক ডায়মন্ড ভিআইপিএন বাজারের একটি বিলাসবহুল ফোন যা দেখতে সাধারণ হলেও, দাম প্রায় ২.২৩ কোটি টাকা। এই ফোনে মোট দুটি দামী হীরা বসানো রয়েছে (একটি ডিসপ্লের কাছে, অন্যটি রিয়ার প্যানেলে)।

Vertu Signature Cobra (ভার্টু সিগনেচার কোবরা)

এই ভার্টু সিগনেচার কোবরা ফোনটি আদতে একটি ফরাসি গয়না প্রস্তুতকারকের দ্বারা ডিজাইন হয়েছে। এই ফোনে কোবরা ডিজাইন প্রয়োগ করায় প্রায় ১৬ মিলিয়ন রঙ ব্যবহার করা হয়েছে, যার নীচের বসানো হয়েছে একটি হীরা। দামের কথা বললে, এটি কিনতে প্রায় ১.৬ কোটি টাকা খরচ হবে।

iPhone Princess Plus (আইফোন প্রিন্সেস প্লাস)

এই বিশেষ আইফোনে ১৮ ক্যারেট সাদা সোনা ব্যবহার করা হয়েছে। আবার বিলাসবহুল এই ফোনটির পুরো বডিতে মোট ৩১৮টি হীরা বসানো হয়েছে। এটির দাম ১.৩ কোটি টাকা।

Vertu Signature Diamond (ভার্টু সিগনেচার ডায়মন্ড)

ভার্টুর এই ফোনে ২০০টি ছোট হীরা বসানো হয়েছে এবং ফোনের উপরের স্তরটি প্লাটিনাম দিয়ে তৈরি। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই ফোনটি মেশিনে নয়, সম্পূর্ণভাবে হাতে ডিজাইন করা হয়েছে। এর দাম প্রায় ৬৫ লক্ষ টাকা।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.