ভারতে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে এই পাঁচটি মোটরবাইক, আপনার পছন্দ কোনটি

most-selling-motorbike

বর্তমানে স্বাধীন যানবাহনের মধ্যে সবথেকে বেশি ট্রেন্ডিং মোটরবাইক। বিশেষ করে কমবয়সী যুবকরাই বাইক বেশি পছন্দ করে। এখনকার দিনে ৭৫ হাজার টাকা থেকে ১.৫০ লক্ষ টাকার বাইকগুলি বেশি বিক্রি হয়। এই পোস্টে আমরা আপনাদের জানাবো ভারতে ২০১৯-২০২০ আর্থিক বর্ষে ১-১.৫ লক্ষ টাকার মধ্যে বিক্রি হওয়া সবথেকে ভালো বাইকগুলি সম্পর্কে।

Apache RTR Series (160,180,160 4V, 200 4V) সিরিজ :

এই সিরিজের দাম শুরু হচ্ছে ৯৫,০০০ টাকা থেকে। দিল্লির এক্স শোরুমে Apache RTR 160 মডেলের দাম ৯৫,০০০ টাকা। যদিও দেশের অন্যান্য এক্স শোরুমে এই বাইকের দাম ১ লক্ষ টাকার বেশি। অ্যাপাচি সিরিজের আর্থিক বর্ষ ২০১৯-২০২০ -তে ৩,৬৫,২৩২ ইউনিট বিক্রি হয়েছে। যদিও আর্থিক বর্ষ ২০১৮-২০১৯-এ বিক্রি হওয়া ৪,৬৫,৩২২টি ইউনিটের থেকে ২১.৫ শতাংশ কম। এরপর ও এটি এই আর্থিক বর্ষের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাইক।

Yamaha FZ, FZ-S V3.0 : ১,৭৭,৬২১ ইউনিট

বিক্রির দিক থেকে এই বাইকটি দ্বিতীয় নম্বরে রয়েছে, কিন্তু যদি এক লক্ষ থেকে দেড় লক্ষ টাকার রেঞ্জের কথা বলা হয়, তাহলে এটি সবথেকে বেশি বিক্রি হওয়া মোটরবাইক। দিল্লির শোরুমে এই বাইকটির দাম ৯৯,২০০ টাকা, তবে অন্যান্য জায়গায় এই বাইকটির দাম আরো বেশি। দিল্লির একটি এক্স শোরুমে এই বাইকটির দাম ছিল ১.০৩ লক্ষ টাকা। ২০২০ আর্থিক বর্ষে Yamaha FZ V3.0 বিক্রি হয়েছে ১,৭৭,৬২১ ইউনিট যেখানে গত আর্থিক বর্ষে বিক্রি হয়েছিল ২,১৯,৭৭৪ টি ইউনিট।

Royal Enfield Bullet 350

রয়াল এনফিল্ডের বুলেট ৩৫০ এবং ৩৫০ ইএস বাইকদুটির আলাদা আলাদা বিক্রি সংখ্যা হয়েছে। এই আর্থিক বর্ষে বুলেট ৩৫০ বিক্রি হয়েছে ১,৩০,৮২০ ইউনিট। এই কারণে এই বাইকটি এই তালিকার তৃতীয় স্থানে রয়েছে। এই তালিকার মধ্যে একমাত্র এই বাইকটির বিক্রিতে তেমন কোনরকম কমতি আসেনি, মাত্র ৫ শতাংশ বিক্রি কমেছে আগের বছরের থেকে।

Bajaj Pulsar 180F, 160NS, 200NS : ১,১৮,০২২ ইউনিট

টিভিএস এর মডেলগুলির সঙ্গে বাজাজের পালসার মডেলগুলিও এক লক্ষ টাকার রেঞ্জের বেশ ভালো বাইক হিসেবে চিহ্নিত হয়। এরমধ্যে রয়েছে পালসার 180F, 160NS, 200NS এবং RS 200 । ২০২০ আর্থিক বর্ষে এই বাইকগুলির মোট বিক্রি সংখ্যা ১,১৮,০২২ ইউনিট যা বিগত আর্থিক বর্ষ থেকে ১৯.৬ শতাংশ কম। ২০১৯ আর্থিক বর্ষে এই বাইকগুলির বিক্রির সংখ্যা ছিল ১,৪৬,৯৪০ টি ইউনিট। বাজাজ পালসার এর বিক্রির পরিমাণ গত বছরের থেকে অনেকটা কমে গেছে এই বছরে। এই বাইকটির দাম শুরু হচ্ছে ১.০৩ লক্ষ টাকা থেকে।

Bajaj Pulsar 220F : ৭৪,৩০৯ ইউনিট

তালিকার শেষ স্থানে রয়েছে বাজাজ পালসার ২২০এফ। এই বাইকটির বেশ কিছুদিন হয়ে গেছে কোনো আপডেট আসেনি কিন্তু এক লক্ষ টাকার রেঞ্জের বাইকের মধ্যে এই বাইকের চাহিদা বেশ ভালই। বিগত অর্থবছরের থেকে এই বছরে এই বাইকের বিক্রির সংখ্যা কমেছে প্রায় ১০ শতাংশ। যেখানে গতবছর এই বাইকের বিক্রির সংখ্যা ছিল ৮২,৫১১ ইউনিট সেখানে এই বছরের বিক্রি ৭৪,৩০৯ ইউনিট।