Moto Edge X30: দুনিয়ার প্রথম Snapdragon 8 Gen 1 প্রসেসরের ফোনের ডিসপ্লেও হবে দুর্দান্ত

মোটো এজ এক্স ৩০ এর ডিসপ্লের দৈর্ঘ্য হবে ৬.৬৭ ইঞ্চি৷ এই ওলেড প্যানেলের রেজোলিউশন হবে ফুল-এইচডি

moto-edge-x30-display-features-live-image-teased-ahead-of-official-launch

ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 1 প্রসেসর দিয়ে প্রথম স্মার্টফোন লঞ্চ করার ক্ষেত্রে বাকিদের পিছনে ফেলে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে মোটোরোলা (Motorola)। বিশ্বে এই চিপসেটের প্রথম স্মার্টফোন হিসেবে ৯ ডিসেম্বর Moto Edge X30 আত্মপ্রকাশ করবে। তার আগে এই পাওয়ারফুল স্মার্টফোনের ডিসপ্লে সম্পর্কে ধারণা দিলেন লেনোভোর জেনারেল ম্যানেজার (মোবাইল ডিভিশন) চেন জিন। পাশাপাশি, সংস্থার তরফে Moto Edge X30-এর স্ক্রিনের গুরুত্বপূর্ণ তথ্যগুলি শেয়ার করা হয়েছে।

লঞ্চের আগে সামনে এল Moto Edge X30 এর ডিসপ্লে ফিচার

মোটোরোলা নিশ্চিত করেছে যে, মোটো এজ এক্স ৩০ এর স্ক্রিন ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ১০ বিট কালার, এবং এইচডিআর১০+ সাপোর্ট করবে। ছবিতে দেখা যাচ্ছে, ফোনের সামনে সরু বেজেল-সহ পাঞ্চ হোল ডিসপ্লে। ফোনের উপর ও নীচের দিকের বেজেলের আকার প্রায় সমান। TENAA লিস্টিং অনুযায়ী, মোটো এজ এক্স ৩০ এর ডিসপ্লের দৈর্ঘ্য হবে ৬.৬৭ ইঞ্চি। এই ওলেড প্যানেলের রেজোলিউশন হবে ফুল-এইচডি।

ক্যামেরা ডিপার্টমেন্টের প্রসঙ্গে আসলে, Moto Edge X30 ফোনের ব্যাক প্যানেলে দেখা যেতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেল ক্যামেরা৷ স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চালিত মোটো এজ এক্স ৩০ সর্বোচ্চ ১৬ জিবি র‌্যাম (LPDDR5) ও ৫১২ জিবি স্টোরেজ (UFS 3.1) সহযোগে আসবে।

এছাড়া Moto Edge X30 ফোনে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এছাড়া ডিভাইসটি IP52 রেটেড চ্যাসিস, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, গুগল অ্যাসিস্ট্যান্ট কী, এবং স্টিরিও স্পিকারের সঙ্গে আসতে পারে। উল্লেখ্য, এই ফোনটি গ্লোবাল মার্কেটে Moto Edge X30 Ulta নামে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.