আজ ভারতে আসছে সবচেয়ে সস্তা ফাইভজি ফোন Moto G 5G

আজ ভারতে লঞ্চ হতে চলেছে Moto G 5G। এই ফোনটি ভারতের সবচেয়ে সস্তা ৫জি ফোন হবে। কয়েকমাস আগেই এই ফোনটি ইউরোপের মার্কেটে লঞ্চ হয়েছিল। এবার একে আজ দুপুর ১২ টায় ভারতে বাজারে আনা হবে। মোটো জি ৫জি ফোনের প্রধান আকর্ষণের মধ্যে আছে, স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়াল ক্যামেরা ও ৫,০০০ এমএএইচের ব্যাটারি।

Moto G 5G এর দাম ও লভ্যতা 

ভারতে মোটো জি ৫জি এর দাম কত হবে তা এখনও জানা যায়নি। তবে টিপ্সটার Abhishekh Yadav জানিয়েছেন ভারতে এর দাম ১৮,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে থাকবে। ভারতে Moto G 5G ফোনটি Flipkart থেকে পাওয়া যাবে।

জানিয়ে রাখি ইউরোপে ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ছিল ২৯৯.৯৯ ইউরো। ফোনটি ভলকানো গ্রে ও ফ্রস্টেড সিলভার কালারে লঞ্চ হয়েছিল।

Moto G 5G ফোনের দাম

মোটোরোলা মোটো জি ৫জি ফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ম্যাক্স ভিশন ডিসপ্লে দেওয়া হয়েছে, যার ডিজাইন পাঞ্চ-হোল।  এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে দেওয়া হয়েছে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ। পাওয়ারের জন্য ফোনটিতে আছে ৫,০০০ এমএএইচের ব্যাটারি ও ২০ ওয়াট টার্বো পাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট।

ক্যামেরার  কথা বললে Moto G 5G এর ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রিয়াল ক্যামেরা সেটআপ। এতে আছে ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রাইমারি লেন্স, ৮ মেগাপিক্সেলের (এফ/২.২) আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের (এফ/২.২) ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।