ভারতে লঞ্চ হল সবথেকে সস্তা Moto G 5G, পাবেন স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর

ইউরোপের পর এবার ভারতে লঞ্চ হল Moto G 5G। সবচেয়ে সস্তা 5G ফোন হিসাবে আসা এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ই-কমার্স সাইট Flipkart থেকে এই ফোনটি কেনা যাবে। মোটো জি ৫জি ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে পাঞ্চ হোল ম্যাক্স ভিশন ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Moto G 5G এর দাম ও সেলের তারিখ

ভারতে মোটো জি ৫জি এর দাম ২০,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি ফ্রস্টেড সিলভার, ভলকানিক গ্রে কালারে উপলব্ধ। আগামী ৭ ডিসেম্বর দুপুর ১২ টা থেকে Moto G 5G এর সেল শুরু হবে। লঞ্চ অফার হিসাবে HDFC Bank এর ক্রেডিট কার্ড গ্রাহকরা সাধারণ ট্রানজাকশনে এবং ডেবিট কার্ড গ্রাহকরা ইএমআই ট্রানজাকশনে ১,০০০ টাকা ছাড় পাওয়া যাবে।

জানিয়ে রাখি মোটো জি ৫জি এর আগে ভারতে সস্তা ৫জি ফোন হিসাবে উপলব্ধ ছিল OnePlus Nord, যার দাম শুরু হয়েছে ২৪,৯৯৯ টাকা থেকে।

Moto G 5G এর স্পেসিফিকেশন 

হাইব্রিড সিম স্লটের সাথে আসা মোটো জি ৫জি ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এইচডিআর ১০ ম্যাক্স ডিভিশন ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০, আসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক্সেল ডেন্সিটি ৩৯৪ পিপিআই। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। ফ্রন্ট ক্যামেরায় পোর্ট্রেট মোড, ফেস বিউটি মোড প্রভৃতি ফিচার আছে।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা এই ফোনে ২.২ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে এড্রেনো ৬১৯ জিপিইউ। ফোনটিতে পাবেন ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্যMoto G 5G ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৭)। অন্য দুটি ক্যামেরা ৮ মেগাপিক্সেল ১১৮ ডিগ্রী আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। এই ক্যামেরায় নাইট ভিশন, স্লো মোশন, টাইম ল্যাপস ভিডিও, হাইপারলেপস ভিডিও প্রভৃতি ফিচার উপলব্ধ।

পাওয়ারের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। এর সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।