সস্তা 5G ফোন Moto G 5G Plus এর জন্য এল মাল্টি ভলিউম অ্যাপ, কি সুবিধা জানুন

moto-5g-g-plus-users-getting-multi-volume-app

গতমাসে Motorola লঞ্চ করেছিল সস্তা 5G ফোন Moto G 5G Plus। আপাতত এই ফোন ইউরোপে লঞ্চ হয়েছে। এই ফোনে পাবেন পাঞ্চ হোল ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এবার Moto G 5G Plus এর জন্য মাল্টি ভলিউম অ্যাপ নিয়ে এল কোম্পানি। XDA-Developers এর রিপোর্ট অনুযায়ী, মোটোরোলা কেবল তাদের মোটো জি ৫জি প্লাস ফোনের জন্য Multi-Volume App ফিচার আনছে।

Multi Volume App ফিচারের সুবিধা:

এই অ্যাপ আপনাকে সুবিধা দেবে প্রত্যেকটি অ্যাপের জন্য সুবিধা মতো ভলিউম সেট করার। আবার আপনি চাইলে কোনো অ্যাপের ভলিউম পুরোপুরি মিউট করে রাখতে পারেন। এছাড়াও অ্যাপের স্ক্রিনে একটি ভলিউম পপ আপ আছে, যার সাহায্যে কল ও নোটিফিকেশনের ভলিউম সেট করা যাবে।

মোটোরোলা মোটো জি ৫জি প্লাস ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ২৯,৫০০ টাকা। এই ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল। এখানে ১৬ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ ৫জি প্রসেসর। এছাড়াও পাবেন ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। যার সাথে ২০ ওয়াট ইউএসবি সি টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য এতে পাবেন সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।