বাজেট রেঞ্জে লঞ্চ হল Moto G Fast এবং Moto E (2020), জেনে নিন দাম ও ফিচার

moto-g-fast-and-moto-e-2020-launched-know-price-and-specifications

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি মোটো তাদের নতুন দুটি বাজেট ফোন লঞ্চ করলো। এই দুটি ফোন হল Moto G Fast এবং Moto E (2020)। আমরা জানি মোটো জি ও মোটো ই হল কোম্পানির জনপ্রিয় দুটি সিরিজ। কোম্পানি এর আগে Moto E সিরিজে ছয়টি স্মার্টফোন লঞ্চ করেছে। Moto E (2020) হল এই সিরিজের সপ্তম ফোন। কোম্পানির নতুন এই দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।

Moto G Fast এবং Moto E (2020) দাম :

কোম্পানি এই দুটি ফোনকে আপাতত আমেরিকায় লঞ্চ করেছে। এর মধ্যে মোটো জি ফাস্ট এর দাম প্রায় ১৫,০০০ টাকা। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। আবার মোটো ই (২০২০) এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম প্রায় ১১,৩০০ টাকা। ফোন দুটি মিডনাইট ব্লু কালারে লঞ্চ হয়েছে। ভারতে এই ফোনটি কবে আসবে তা পরিষ্কার না হলেও এদের দাম যে আরও কম হবে তা আমরা জানতে পেরেছি।

Moto G Fast স্পেসিফিকেশন :

মোটো জি ফাস্ট ফোনে ৬.৪ ইঞ্চি এইচডি প্লাস ম্যাক্স ভিশন ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ৭২০ x ১৫৬০ পিক্সেল। ডুয়েল সিমের এই ফোনে স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর রয়েছে। র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনে ১০ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Moto E (2020) স্পেসিফিকেশন :

ডুয়েল সিমের মোটো ই (২০২০) ফোনটি ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। যার রেজুলেশন ৭২০x১৫২০ পিক্সেল। ফোনে ২ জিবি র‌্যামের সাথে অক্টা কোর স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর দেওয়া হয়েছে। ইন্টারনাল স্টোরেজ হিসাবে আছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে এই ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। ক্যামেরা সেটআপ সাজানো হয়েছে ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল সেন্সর দিয়ে। ফোনের সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনের পিছনেও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি ৫ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৩,৫৫০ এমএএইচ ব্যাটারিরি সাথে এসেছে।