বড় ব্যাটারি সহ লঞ্চ হল Moto G Stylus (2021), Moto G Power (2021), Moto G Play (2021)

moto-g-stylus-2021-power-play-launched-price-usd-199-specification-availability

আমেরিকার স্মার্টফোন নির্মাতা Motorola তাদের ঘরেলু মার্কেটে একঝাঁক স্মার্টফোন লঞ্চ করলো। যেগুলি হল Moto G Stylus (2021), Moto G Power (2021), Moto G Play (2021)। জানিয়ে রাখি কোম্পানি, উত্তর আমেরিকাতে Motorola One 5G Ace ফোনটিও লঞ্চ করেছে। মোটো জি সিরিজের এই প্রত্যেকটি ফোনে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম আছে। এছাড়াও Moto G Stylus (2021) ফোনের পাবেন স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দেওয়া হয়েছে Moto G Power (2021) ফোনে। Moto G Play (2021) ফোনটি স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসরের সাথে এসেছে।

Moto G Stylus (2021), Moto G Power (2021), Moto G Play (2021) এর দাম

মোটো জি স্টাইলাস (২০২১) একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২৯৯ ডলার, যা প্রায় ২১,৯৪০ টাকা। এই ফোনটি অরোরা ব্ল্যাক ও অরোরা হোয়াইট কালারে পাওয়া যাবে।

আবার মোটো জি পাওয়ার (২০২১) এর দাম শুরু হয়েছে ১৯৯.৯৯ ডলার (প্রায় ১৪,৬৮০ টাকা) থেকে। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ২৪৯ ডলার ( প্রায় ১৮,২৭০ টাকা)। এটি ফ্ল্যাশ গ্রে কালারে এসেছে।

এদিকে মোটো জি প্লে (২০২১) ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১৬৯.৯৯ ডলার, যা প্রায় ১২,৪৮০ টাকা। ফোনটি মিস্টি ব্লু কালারের সাথে এসেছে।

Moto G Stylus (2021) এর দাম

এই ফোনে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৪০০, আসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক্সেল ডেন্সিটি ৩৮৬ পিপিআই। মোটো জি স্টাইলাস (২০২১) ফোনে কোয়ালকম স্নাপড্রাগণ ৬৭৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম হিসাবে আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও ফোনটির অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২), ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য Moto G Stylus (2021) ফোনে আছে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

Moto G Power 2021 এর স্পেসিফিকেশন

মোটো জি পাওয়ার (২০২১) ফোনটি ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে। এর আসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০। এতে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপলব্ধ। এই ব্যাটারি তিন দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট আছে।

ক্যামেরার কথা বললে Moto G Power (2021) ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এখানে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (এফ/১.৭) + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর উপস্থিত। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (এফ/২.০)। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে।

Moto G Play (2021) এর স্পেসিফিকেশন

মোটো জি প্লে (২০২১) ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) ডিসপ্লে। এর পিক্সেল ডেন্সিটি ২৬৯ পিপিআই এবং আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটার ড্রপ নচ। এই ফোনে এড্রেনো ৬১০ জিপিইউ যুক্ত স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ এসেছে।

Moto G Play (2021) ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফটোগ্রাফির জন্য এতে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনে এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.