পাওয়ারফুল ব্যাটারি সহ লঞ্চ হল Moto G10, দাম সাধ্যের মধ্যে

moto-g10-launched-price-150-euro-sale-date-specifications-availability

Motorola কোনো ঘোষণা ছাড়াই আজ Moto G10 লঞ্চ করলো। বাজেট রেঞ্জে আসা এই ফোনটি আজ ইউরোপের মার্কেটে পা রেখেছে। প্রসঙ্গত মোটো জি১০ ফোনটির কোডনেম Motorola Capri। গতবছর অক্টোবরে প্রথমবার জানা গিয়েছিল, মোটোরোলা এই কোডনেমের ফোনের ওপর কাজ করছে। প্রায় চারমাস পরে কোম্পানি এই ফোনটিকে জি সিরিজের আওতায় বাজারে আনলো। Moto G10 ফোনে আইপি৫২ রেটিং, নচ ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও প্লাস্টিক বডি আছে।

Moto G10 এর দাম

মোটো জি১০ ফোনটির দাম শুরু হয়েছে ১৫০ ইউরো থেকে (প্রায় ১৩,২৬০ টাকা)। এই ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও আরেকটি ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি। ফোনটি অররা গ্রে ও ইরিডেসেন্ট পার্ল কালারে লঞ্চ হয়েছে।

ইউরোপের মার্কেটে এলেও ফোনটি অন্যান্য মার্কেটে কবে লঞ্চ হবে তা জানা যায়নি। তবে আশা করা যায় ভারত সহ যেসব মার্কেটে বাজেট ফোনের চাহিদা বেশি সেখানে খুব শীঘ্রই Moto G10 উপলব্ধ হবে।

Moto G10 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের মোটো জি১০ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০×১,৬০০ পিক্সেল) ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এর ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে, এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলের জন্য Moto G10 ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

আবার এই ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি আইপি৫২ রেটিং সহ এসেছে। আবার গুগল অ্যাসিস্ট্যান্টের জন্য ডেডিকেটেড বাটনও এই ফোনে উপলব্ধ। অন্যান্য ফিচারের মধ্যে এতে আছে 4G, ব্লুটুথ, ওয়াইফাই, ৩.৫মিমি হেডফোন জ্যাক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন