চীনের পর Moto G100 এবার আসছে গ্লোবাল মার্কেটেও, দাম হবে অবিশ্বাস্য

moto-g100-spotted-on-geekbench-with-snapdragon-870-soc-global-launch-imminent.jpg

গতমাসে চীনে লঞ্চ হয়েছে Motorola Edge S। স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে আসা এই ফোন ইতিমধ্যেই ফ্ল্যাগশিপ কিলার হিসাবে বিবেচিত হচ্ছে। যদিও ফোনটি কবে গ্লোবাল মার্কেটে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি। তবে সম্প্রতি সামনে আসা একটি তথ্য কে বিশ্বাস করলে, মোটোরোলা এজ এস এর গ্লোবাল লঞ্চ আসন্ন বলেই দাবি করা যায়। আসলে আজ এই ফোনকে বেঞ্চমার্ক সাইট, Geekbench-এ অন্তর্ভুক্ত করা হয়েছে। জানা গেছে গ্লোবাল মার্কেটে এই ফোনের নাম হবে Moto G100।

এবার আপনি বলতেই পারেন যে, আমরা কিভাবে নিশ্চিত হচ্ছি মোটো এজ এস ফোনটি মোটো জি ১০০ নামে গ্লোবাল মার্কেটে পাওয়া যাবে। আসলে Motorola Edge S ফোনটির কোডনেম ছিল ‘nio’। গিকবেঞ্চেও Moto G100 কে একই কোডনেমের সাথে দেখা গেছে (মাদারবোর্ডের নাম দেখুন)। যারপরে আর বলার অপেক্ষা রাখেনা এই দুটি ফোন একই।

ছবি ক্রেডিট -Geekbench

গিকবেঞ্চ থেকে জানা গেছে, মোটো জি১০০ ফোনে থাকবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। আবার এতে থাকবে ৮ জিবি র‌্যাম। স্বাভাবিক ভাবেই লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট আমরা দেখতে পারি। আগেই বলেছি এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। এর বেস ফ্রিকোয়েন্সি হবে ১.৮০ গিগাহার্টজ।

আবার গ্রাফিক্সের জন্য এতে থাকবে অ্যাড্রেনো ৬৫০ জিপিইউ। বেঞ্চমার্ক সাইটে Moto G100 ফোনটি সিঙ্গেল কোর টেস্টে পেয়েছে ৯৫৭ পয়েন্ট। আবার এর মাল্টি কোর টেস্টে স্কোর ২৮১৫।

এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে থাকতে পারে – ৬.৭ ইঞ্চি এলসিডি ফ্ল্যাট ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ডুয়েল সেলফি ক্যামেরা, IP52 রেটিং ও ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি।

জানিয়ে রাখি চীনে মোটোরলা এজ এস-এর দাম শুরু হয়েছে ১৯৯৯ ইউয়ান (প্রায় ২২৫৫৯ টাকা) থেকে। Motorola Edge S ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!