Moto G200: মোটোরোলার প্রথম Snapdragon 888+ প্রসেসরযুক্ত ফোন ডিসেম্বরে ভারতে লঞ্চ হবে

ইউরোপে Moto G200-এর দাম রাখা হয়েছে ৪৪৯ ইউরো (প্রায় ৩৭,৭০৪ টাকা)

moto-g200-india-launch-date-december-tipped-expected-price-specifications

Motorola কিছুদিন আগেই তাদের Moto G সিরিজের একঝাঁক নতুন স্মার্টফোনের ঘোষণা করেছে – Moto G200, Moto G31, Moto G71, Moto G51, এবং Moto G41। তার মধ্যে শেষের তিনটি ডিভাইস অর্থাৎ Moto G71, Moto G51, এবং Moto G41 ভারতে আসতে চলেছে বলে দাবি করা হয়েছিল একটি রিপোর্টে। কারণ ফোনগুলি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস থেকে ছাড়পত্র লাভ করেছে। আবার এখন এক জনপ্রিয় টিপস্টারের রিপোর্ট থেকে জানা গিয়েছে, ওই তিনটি মডেলের পাশাপাশি Moto G200 ভারতে লঞ্চ হবে।

ভারতে আসছে Moto G200

টিপস্টার দেবায়ন রায় (Debayan Roy) টুইটারে দাবি করে, মোটোরোলার একটি স্মার্টফোন Snapdragon 888+ প্রসেসরের সঙ্গে এদেশে খুব শীঘ্রই আত্মপ্রকাশ করবে। Moto G200 নামের সেই ফোনটি ৩০ নভেম্বর লঞ্চ হবে৷ যদিও পরবর্তীতে ভুল সংশোধন করে দেবায়ন বলে, নভেম্বর ৩০ নয়, ডিসেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে Moto G200 ভারতে পা রাখবে। খুব সম্ভবত Edge ব্র্যান্ডিংয়ের সঙ্গে।

মোটো জি ২০০ স্পেসিফিকেশনস, দাম (Moto G200 Specifications, Price)

মোটোরোলার সাম্প্রতিক ফোনগুলির মধ্যে সবচেয়ে প্রিমিয়াম হল মোটো জি২০০। এতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৬.৮ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা HDR10 এবং DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করবে। ফোনের অভ্যন্তরে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর দেওয়া হয়েছে। এটি ৮ জিবি র‌্যাম (LPDDR5) এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ (UFS 3.1) ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

মোটো জি২০০-এর ব্যাক প্যানেলে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। এছাড়া ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ইউরোপে Moto G200-এর দাম রাখা হয়েছে ৪৪৯ ইউরো (প্রায় ৩৭,৭০৪ টাকা)। ভারতে ফোনটি ৩৫,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হতে পারে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷