Moto G200: Snapdragon 888+ চিপের শক্তি, সঙ্গে অবিশ্বাস্য ক্যামেরা, খেল দেখাবে মোটোরোলা

Moto G200-এর ব্যাক প্যানেলে থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা

moto-g200-launch-teased-with-snapdragon-888-plus-soc-render-reveal-design-colour-variants-with-108-megapixel-camera
Photo Credit: TechnikNews

“ইনক্রেডিবল ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স” এবং Qualcomm Snapdragon 888+ চিপসেটের শক্তি। এই দুই বিষয়কে হাইলাইট করে একটি নতুন প্রিমিয়াম স্মার্টফোনকে টিজ করল মোটোরোলা (Motorola)। সার্বিয়া, রোমানিয়া, নেদারল্যান্ড, এবং আরও কয়েকটি দেশে সংস্থার সোশ্যাল মিডিয়া চ্যানেল থেকে ১৫ সেকেন্ডের একটি ভিডিও টিজার প্রকাশ করা হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে ওই দু’টি বিষয়।

নয়া স্মার্টফোনের নাম, কবে লঞ্চ হবে, এখনই সে সব বলতে নারাজ মোটোরোলা। তবে ইঙ্গিত, ক্যামেরা ও পারফরম্যান্সকে নজরে রেখেই ডিভাইসটি আত্মপ্রকাশ করবে। আর সংস্থা কিছু না বললেও সেটি Moto G200 মডেলের স্মার্টফোন হবে বলেই জল্পনা শোনা যাচ্ছে। কারণ গত কয়েক মাস ধরেই এই ফোন সম্পর্কে একাধিক তথ্য সামনে আসছে। ফোনটি Moto G100-এর উত্তরসূরী হিসেবে আসবে।

মোটো জি২০০ স্পেসিফিকেশনস (প্রত্যাশিত) (Moto G200 Expected Specifications)

কয়েকদিন আগেই মোটো জি২০০ ফোনের রেন্ডার সামনে এসেছিল। এই ফোনে দেওয়া হতে পারে ফুল-এইচডি+ ডিসপ্লে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে স্ম্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসরের সঙ্গে ৮ জিবি র‌্যাম (বেস) দেখা যেতে পারে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে।

Moto G200-এর ব্যাক প্যানেলে থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা (Samsung S5KHM2) + ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা (HI-1336), যা মাক্রো ক্যামেরারও কাজ করবে + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (OmniVision)। ফোনের সামনের অংশে দেওয়া হবে ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা (OmniVision OV16A1Q)।

রেন্ডার থেকে জানা গিয়েছিল, ফ্রন্ট-ফেসিং ক্যামেরার জন্য এই ফোনের স্ক্রিনে পাঞ্চ-হোল কাটআউট থাকবে। এছাড়া ডান দিকে ভলিউম বাটন ও পাওয়ার কী উপস্থিত। Moto G200 দুটি কালারে আসবে – ব্ল্যাক ও গ্রেডিয়েন্ট ব্লু।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷