Moto G200 বাজার কাঁপাতে ফ্ল্যাগশিপ প্রসেসর ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসছে

Moto G200 স্মার্টফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ফুল-এইচডি+ ডিসপ্লে দেখা যাবে

moto-g200-specifications-leaked-snapdragon-888-soc-144hz-refresh-rate-display

চলতি বছরের প্রথমে Snapdragon 870 প্রসেসরের প্রথম হ্যান্ডসেট Edge S লঞ্চ করে চমকে দিয়েছিল Motorola। পরবর্তীতে এটি রিব্র্যান্ডেড করে Moto G100 নামে চীনে আনা হয়েছিল। এখন লেটেস্ট রিপোর্ট বলছে, Moto G100-র সাক্সেসর লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে মোটোরোলা। সেটি খুব সম্ভবত আগামী মাসে চীনে Moto G200 নামে আত্মপ্রকাশ করবে। একইসাথে ডিভাইসটির ব্যাপারে কিছু গুরুত্বপূর্ণ তথ্যও সামনে এসেছে।

টুইটে করে প্রথম Moto G200-এর কথা জানান অনলিকস নামে পরিচিত বিখ্যাত টিপস্টার ইভান ব্ল্যাস। তিনি আরও বলেন, ফোনটির কোডনাম “Yukon”। আবার টেকনিকনিউজের সৌজন্যে Moto G200-এর ব্যাপারে কয়েকটি অজানা তথ্য উঠে এসেছে।

ওই ব্লগ থেকে জানা গিয়েছে, Moto G200 স্মার্টফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ফুল-এইচডি+ ডিসপ্লে দেখা যাবে। এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ প্রসেসর দেওয়া হবে, সাথে থাকবে ৮ জিবি র‌্যাম। স্যামসাংয়ের ১০৮ মেগাপিক্সেল সেন্সর ফোনটিতে প্রাইমারি ক্যামেরার ভূমিকা পালন করবে।

এছাড়াও থাকবে ১৩ মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা যা মোটো জি২০০-র ম্যাক্রো লেন্সের দ্বৈত ভূমিকা নেবে। পাশাপাশি একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরও ক্যামেরা সেটআপে থাকবে। সেল্ফি ও ভিডিও কলের জন্য পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

এছাড়া মোটো জি২০০ ফোনের অন্যান্য তথ্য এখনও সামনে আসেনি। তবে আসা করা যায় শীঘ্রই এই ফোনকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাবে এবং সেখান থেকে এর সম্পর্কে আরও তথ্য জানা যাবে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷