Motorola Moto G41 পিছনে তিনটি ক্যামেরা ও পাঞ্চ হোল ডিসপ্লের সাথে আসছে, ফাঁস হল রেন্ডার

Motorola Moto G41 ফোনের অফিসিয়াল রেন্ডারগুলি শেয়ার করেছেন জনপ্রিয় টিপস্টার, NilsAhrDE

moto-g41-render-leaked-design-triple-rear-camera-codename-image

গতকালই ফাঁস হয়েছিল আপকামিং Motorola Moto G71 স্মার্টফোনের রেন্ডার। ফলে ফোনটি শীঘ্রই বাজারে আসবে বলে অনুমান করা হচ্ছিল। তবে এখন মনে হচ্ছে, G71-এর সাথে আরও একটি ফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে সংস্থাটি। আসলে ক্যালেন্ডারের পাতায় তারিখ বদলাতে না বদলাতেই Moto G-সিরিজের আরেক নয়া ফোনের রেন্ডার ও মুখ্য স্পেসিফিকেশন ফাঁস করেছেন জনপ্রিয় এক টিপস্টার। এই ফোনটির নাম Motorola Moto G41। জানা গেছে, এই ফোনে ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড মাউন্টেড সিম স্লট এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার থাকবে। আবার, ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে সেলফি সেন্সর দেখা যাবে। টিপস্টারের দাবি, Motorola Moto G41 স্মার্টফোনের কোডনাম ‘Corfu’ রাখা হয়েছে।

Motorola Moto G41 স্মার্টফোনের রেন্ডার ও স্পেসিফিকেশন ফাঁস

মোটো জি৪১ স্মার্টফোনের অফিসিয়াল রেন্ডারগুলি শেয়ার করেছেন জনপ্রিয় টিপস্টার, NilsAhrDE। রেন্ডার অনুসারে, ডিভাইসের ডান দিকে তিনটি বাটন দেখা গেছে, যেগুলি ভলিউম, পাওয়ার এবং ভয়েস অ্যাসিস্ট্যান্টের জন্য দেওয়া হতে পারে। এক্ষেত্রে, পাওয়ার বাটনের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড থাকবে বলে মনে করা হচ্ছে। অপরপক্ষে, ফোনের বাঁ দিকে রাখা হয়েছে সিম ট্রে বা স্লট। রেন্ডারের ছবিতে ফোনের উপরি অংশটি দেখা যায়নি। তবে ফোনে থাকা ফ্ল্যাট ডিসপ্লে প্যানেলের নিচের দিকে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, মাইক্রোফোন এবং স্পিকার গ্রিল লক্ষণীয়।

আপকামিং Moto G41 ফোনের রিয়ার প্যানেলের বাঁ দিকে আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল দেখা গেছে। যাতে LED ফ্ল্যাশ লাইট সমেত মোট তিনটি সেন্সর রাখা হয়েছে। যার মধ্যে প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেলের হতে পারে। এছাড়া, থাকতে পারে কোয়াড পিক্সেল এবং OIS (অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) সেন্সর। আবার, ডিসপ্লের মধ্যিখানে অবস্থান করা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে দেখা যাবে সেলফি ক্যামেরা, যার রেজোলিউশন এখনো অপ্রকাশিত। ডিসপ্লের কথা যখন উঠলো, তখন জানিয়ে রাখি, ডিভাইসের স্ক্রিনের তিন দিকে মোটা বেজেল দেখা যাবে এবং নিম্নে থাকা বেজেল তুলনায় আরও পুরু হবে।

প্রসঙ্গত, চীনা টেক ব্লগিং সাইট Gizmochina -এর একটি রিপোর্ট অনুসারে, লেনোভো (Lenovo) মালিকানাধীন এই ব্র্যান্ডের আরেকটি নতুন স্মার্টফোন ব্রাজিলের আনাটেল (Anatel) সার্টিফিকেশন ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে। ডিভাইসটি, XT2167-1 মডেল নম্বরের সাথে লিস্টেড রয়েছে। সেক্ষেত্রে, লিস্টিং থেকে জানা গেছে যে, উক্ত স্মার্টফোন ৪,৭০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। কানেক্টিভিটির জন্য এতে 4G LTE, NFC এবং ওয়াই-ফাই ৮০২.১১এসি -এর সাপোর্ট পাওয়া যাবে। এগুলি ছাড়া স্পেসিফিকেশন সম্পর্কিত আর কোনো তথ্য পাওয়া যায়নি।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।