Moto G51 5G পরের মাসেই ভারতে আসছে, দাম হবে ২০ হাজার টাকার কম

মোটোরোলা মোটো জি৫১ ৫জি ভারতে ২০ হাজার টাকার কমে লঞ্চ হবে বলে জানা গেছে

moto-g51-5g-price-in-india-rs-20000-launch-date-leaked-specifications

গত ১৮ই নভেম্বর ইউরোপের বাজারে একঝুড়ি নতুন স্মার্টফোন লঞ্চ করেছিল Motorola। সদ্য আগত স্মার্টফোনের তালিকায় সামিল ছিল – Moto G200, Moto G71, Moto G51, Moto G41 এবং Moto G31। যার মধ্যে Moto G31 নামের ডিভাইসটি চলতি মাসের শেষে বা ডিসেম্বরের প্রথমে ভারতে আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করা হয়েছে। এখন খবর পাওয়া যাচ্ছে G-সিরিজের একটি নয় বরং একাধিক ফোন ভারতে আসতে পারে। নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, Snapdragon 480+ চিপসেটের প্রথম 5G ফোন হিসেবে ডিসেম্বরে ভারতে পা রাখবে Moto G51 5G। পাশাপাশি ভারতে ফোনটি কত দামে পাওয়া যাবে সে তথ্যও সামনে এসেছে।

মোটোরোলা মোটো জি৫১ ৫জি ভারতে দাম (Motorola Moto G51 5G Price‌ in India)

রিপোর্টে বলা হয়েছে, মোটোরোলা মোটো জি৫১ ৫জি ভারতে ২০ হাজার টাকার কমে লঞ্চ হবে। উল্লেখ্য ইউরোপের বাজারে এই স্মার্টফোনের মূল্য রাখা হয়েছিল ২২৯.৯৯ ইউরো, যা ভারতীয় মূল্যে প্রায় ১৯,২২১ টাকার সমান।

মোটোরোলা মোটো জি৫১ ৫জি স্পেসিফিকেশনস (Motorola Moto G51 5G Specifications)

মোটোরোলার এই লেটেস্ট স্মার্টফোন অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এতে একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) LCD ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্স এবং মাল্টিটাস্কিংয়ের জন্য থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। মোটো জি৫১ ৫জি ইউরোপে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি মেমরি সহ লঞ্চ হয়েছিল। যদিও মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ক্যাপাসিটি আরও ‌বাড়ানো যাবে।

এবার আসা যাক ক্যামেরা সেটআপের প্রসঙ্গে। Moto G51 5G ফোনের রিয়ার প্যানেলে তিনটি ক্যামেরা সেন্সর দেখা যাবে। এগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। একই সাথে সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর। ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। আবার এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।