Moto G60 ভারতে আসছে Moto G40 Fusion নামে, থাকবে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা

moto-g60-may-launch-in-india-as-moto-g40-fusion-with-64-megapixel-camera

গত কয়েকমাস ধরেই চর্চায় আছে Moto G60। আজ সকালেই এই ফোনের রেন্ডার সহ স্পেসিফিকেশন ফাঁস হয়েছিল। জানা গিয়েছিল এই ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে। তবে বেলা বাড়তেই নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, মোটো জি৬০ ফোনটি ভারতে মোটো জি৪০ ফিউশন নামে আসবে। যদিও দুটি ফোনের স্পেসিফিকেশনে সামান্য পার্থক্য থাকবে। এক্ষেত্রে Moto G40 Fusion ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হবে। এই ফোনটি গত বছরে লঞ্চ হওয়া Motorola One Fusion+ এর আপগ্রেড ভার্সন হবে।

জনপ্রিয় জার্মান সাইট, TechnikNews এর এই রিপোর্টে জানানো হয়েছে, Motorola, দুটি স্মার্টফোনের ওপর কাজ করছে, যাদের কোডনেম Hanoi এবং Hoanoip। এরমধ্যে Hanoi কোডনেমের ফোনটির নাম হবে Moto G40 Fusion। এতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এই ফোনটি ভারত ও ব্রাজিলে লঞ্চ হবে। আবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসবে Hoanoip কোডনেমের Moto G60। এই ফোনটি ইউরোপের বাজারে পাওয়া যাবে।

যদিও ক্যামেরার পার্থক্য ছাড়া ফোন দুটির স্পেসিফিকেশন প্রায় একই হবে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। সেক্ষেত্রে মোটো জি৬০ ও মোটো জি৪০ ফিউশন ফোনে আমরা ফুল-এইচডি রেজোলিউশনের (১০৮০ x ২৪৬০ পিক্সেল) ৬.৭৮ ইঞ্চি AMOLED ডিসপ্লে দেখবো। এর রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এতে স্ন্যাপড্রাগন ৭৩২জি ব্যবহার করা হবে।

আবার ফোন দুটি ৪ জিবি/৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। Moto G40 Fusion ও Moto G60 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে যথাক্রমে ৬৪ মেগাপিক্সেল ও ১০৮ মেগাপিক্সেল। বাকি দুটি ক্যামেরা হবে  ১৬ মেগাপিক্সেল OmniVision OV16A1Q আলট্রাওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল OV02B16 ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন