Moto G60 ও Moto G20 হবে মিড ও বাজেট রেঞ্জের নতুন চমক, থাকছে ১০৮ এমপি ক্যামেরা

moto-g60-moto-g20-render-leaked-with-key-s

সম্প্রতি Motorola-র Moto G সিরিজের দুটি বাজেট স্মার্টফোন Moto G10 Power এবং Moto G30 ভারতে পা রেখেছে। তবে এর পাশাপাশি মোটোরোলা জি সিরিজের আরও কয়েকটি স্মার্টফোন লঞ্চ হওয়ার কথা রয়েছে। যেগুলির মধ্যে অন্যতম হল Moto G60 ও Moto G20৷ টিপস্টার অভিষেক যাদব এবার এই স্মার্টফোন দুটির ডিজাইন রেন্ডার ও স্পেসিফিকেশন ফাঁস করেছেন। রেন্ডার দেখে দুটি ফোনের মধ্যে মোটো জি৬০-কে আরও প্রিমিয়াম বলে মনে হচ্ছে। এছাড়া, মোটো জি৬০ ও মোটো জি২০ এর বিষয়ে কী কী তথ্য সামনে এল আসুন সেগুলি দেখে নিই।

Moto G60 স্মার্টফোনের ডিজাইন ও স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার অভিষেক যাদবের লিক করা রেন্ডারে মোটো জি৬০-কে ফ্ল্যাট পাঞ্চ হোল ডিজাইনের ডিসপ্লে সহ দেখা গিয়েছে। ডিসপ্লের উপরের দিকে মাঝবরাবর সেলফির জন্য কাটআউট রয়েছে। ফোনটির ব্যাক প্যানেলে গ্লসি ফিনিশ দেওয়া হয়েছে। মোটো জি৬০ ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রিয়ার মাউন্টেড থাকবে।

গত মাসের রিপোর্ট অনুযায়ী,  মোটো জি৬০ ফোনে ফুল-এইচডি রেজোলিউশনের (১০৮০ x ২৪৬০ পিক্সেল) ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৭৮ ইঞ্চি AMOLED ডিসপ্লে ব্যবহার করা হবে৷ ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ থাকবে। আবার ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসরে। মোটো জি৬০ ৪ জিবি/৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

আবার Moto G60 ফোনের পিছনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM2 সেন্সর। আবার বাকি দুটি ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল OmniVision OV16A1Q আলট্রাওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল OV02B16 ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Moto G20 স্মার্টফোনের ডিজাইন ও স্পেসিফিকেশন

অভিষেক যাদবের শেয়ার করা রেন্ডার অনুসারে মোটো জি২০ ওয়াটারড্রপ নচ ডিজাইনের ফ্ল্যাট ডিসপ্লের সঙ্গে আসবে। ফোনের পেছনে থাকবে কোয়াড ক্যামেরা সিস্টেম। এছাড়া ফোনটির ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ব্লু গ্রেডিয়েন্ট ফিনিশ থাকবে।

এর আগে গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, এই ফোনে ১২এনএম T700 Unisoc প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটির অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ১১ এবং ফোনটি ৪ জিবি র‌্যাম সহ পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷