Moto G7 Play জানুয়ারিতে হতে পারে লঞ্চ, ভারতে দাম ও স্পেসিফিকেশন

মোটো G7 প্লে বাজেট ফোন হিসাবেই বাজারে আসবে

লেনোভো তাদের Moto G7 সিরিজের নতুন স্মার্টফোন আগামী বছরের শুরুতেই লঞ্চ করতে চলেছে।কয়েকদিন আগেই মোটো-র একটি স্মার্টফোনের ছবি মোবাইল সার্টিফিকেশন ওয়েবসাইট FCC তে দেখা গিয়েছে।এই স্মার্টফোনটির নাম Moto G7 Play বলা হচ্ছে।মোটো G7 প্লে বাজেট ফোন হিসাবেই বাজারে আসবে।আমরা জানি এই বছরে মোটোরোলা তাদের Moto G6 সিরিজের স্মার্টফোন ভারতে লঞ্চ করেছিল।প্রসঙ্গত সেপ্টেম্বরে মোটোরোলা ভারতে Moto G6 Plus লঞ্চ করেছিল।আসুন জেনে নেই মোটো G7 প্লে এর সম্ভাব্য ফিচার ও দাম সম্পর্কে।

Moto G7 Play ফিচার 

রিপোর্ট অনুসারে মোটো G7 প্লে কালো ও হালকা নীল রংয়ের বিকল্পে আসবে।ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 632 প্রসেসর এবং গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো 506 জিপিইউ থাকবে।ফোনটি 3 জিবি ও 4 র‌্যাম এবং 32 জিবি ও 64 জিবি স্টোরেজ,এই দুই বিকল্পের সাথে লঞ্চ হতে পারে।এই ফোনে একটি রিয়ার ক্যামেরা থাকবে ।Moto G7 Play ফোনে 3.5mm হেডফোন জ্যাক ছাড়াও ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট দেওয়া হয়েছে।এছাড়া ফোনটিতে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট দেওয়া হতে পারে।এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি মটোরোলা লোগোর সাথেই থাকতে পারে।মোটো G7 প্লে ফোনে 2,820mAh ব্যাটারি দেওয়া হবে। এর আগে মোটো G6 প্লে ফোনে 4,000mAh ব্যাটারি ছিল।

এছাড়াও রিপোর্টে দাবি করা হয়েছে মোটো G7 প্লে নচ ডিসপ্লের সাথে লঞ্চ হবে।ফোনটির নচ ফিচারের সাথে ফ্ল্যাশ লাইট এবং ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হতে পারে।মোটো G7 সিরিজে Moto G7, Moto G7 Play, Moto G7 Plus এবং Moto G7 Power লঞ্চ করা হতে পারে।

Moto G7 Play দাম 

অনুমান করা হচ্ছে মোটো G7 প্লে-র দাম হবে 13990 টাকা।দামের দিক হবে এই ফোন নোকিয়া 5.1 প্লাসকে টেক্কা দিতে পারে।

পড়ুন : LG 16 টি ক্যামেরা সেন্সরের সাথে স্মার্টফোন লঞ্চ করতে চলেছে, বিস্তারিত জানুন

নোকিয়া 5.1 প্লাস : ফিচারস 

অ্যান্ড্রয়েড  8.1 ওরিও অপারেটিং সিস্টেমের সাথে আসা এই ফোনে একটি 5.8 ইঞ্চি এইচডি প্লাস স্ক্রিন আছে যার আসপেক্ট রেশিও 19:9 এবং পিক্সেল রেজল্যুশন 1570 X 720 ।কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে শক্তিশালী প্রসেসর এবং উন্নত ডিসপ্লের জন্য এই ফোন গেমিং এবং এন্টারটেনমেন্ট প্রেমীদের প্রথম পছন্দ হয়ে উঠবে।এই ফোনে মিডিয়াটেক Helio P60 প্রসেসর(ফোর কর্টেক্স A73 কোর্স এবং ফোর কর্টেক্স A53 কোর্স) দেওয়া হয়েছে।নোকিয়া 5.1 প্লাস 3 জিবি ও 4 RAM এবং 32 জিবি ও 64 জিবি স্টোরেজ,এই দুই বিকল্পের সাথে লঞ্চ হয়েছে।

ফটোগ্রাফির জন্য ফোনে 13 মেগাপিক্সেল(f/2.0 অ্যাপারচার)+ 5 মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা আছে, যার সাথে আছে PDAF অটোফোকাস প্রযুক্তি।এছাড়াও সেলফির জন্য 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে যার সাথে আছে f/2.2 অ্যাপারচার এবং 80.4 ডিগ্রী ওয়াইড এঙ্গেল লেন্স। এই ফোনে 3060mAh ব্যাটারি দেওয়া হয়েছে।

Last Updated on