5G সাপোর্ট সহ আসছে Moto G71, থাকবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি

Motorola Moto G71 ফোনটির নতুন রেন্ডার সহ স্পেসিফিকেশন ফাঁস হয়েছে

moto-g71-render-specifications-leaked-design-sn
photo credit : @onleaks x @91mobiles

Motorola শীঘ্রই তাদের Moto G-সিরিজের নতুন ফোন হিসাবে Moto G71 আনতে চলেছে। সম্প্রতি যেভাবে এই স্মার্টফোনের রেন্ডার এবং স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হচ্ছে, তাতে এমনটা অনুমান করাই স্বাভাবিক৷ কিছু দিন আগেই TENAA সার্টিফিকেশন সাইটে আসন্ন এই ফোনটিকে খুঁজে পাওয়া গিয়েছিল। সেখান থেকে উঠে এসেছিল যে, Moto G71 ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। সামনে দেখা যাবে পাঞ্চ-হোল স্টাইল ডিসপ্লে এবং ফোনটি 5G কানেক্টিভিটি সহ আসবে। এখন ফোনটির নতুন রেন্ডার সহ স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। জানা গেছে, ফোনটি ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি চিপসেটের সাথে আসবে।

Motorola Moto G71 স্মার্টফোনের রেন্ডার ও স্পেসিফিকেশন ফাঁস

জার্মান টেক ব্লগার TechnikNews এর সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, মোটোরোলা মোটো জি৭১ স্মার্টফোনের কোডনাম ‘Corfu5G’। এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে এবং দু’বছরের জন্য ফোনটি ফ্রি ওএস আপডেট পাবে। এই ডিভাইসে, ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে দেখা যাবে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। আবার মোটো জি৭১ ফোনটি ৪ জিবি, ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

রেন্ডারে অনুযায়ী, Moto G71 ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেলের। এছাড়া, ক্যামেরা মডিউলে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটারও অন্তর্ভুক্ত করা হয়েছে। সেলফি এবং ভিডিও তোলার জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

তদুপরি, ডিভাইসের ডান দিকে তিনটি বাটন দেখা গেছে , যেগুলি ভলিউম, পাওয়ার এবং ভয়েস অ্যাসিস্ট্যান্টের জন্য দেওয়া হতে পারে। আবার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি খুব সম্ভবত মোটোরোলার এম লোগোর নীচে এম্বেড করা হয়েছে। ফোনে স্টেরিও স্পিকারের পরিবর্তে থাকবে মনো স্পিকার। আর, কানেক্টিভিটি অপশনের মধ্যে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক সামিল করা হয়েছে। পাওয়া ব্যাকআপের জন্য পাওয়া যাবে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এছাড়া জানা যাচ্ছে, Motorola Moto G71 স্মার্টফোনটি IP52 রেটিং সহ আসবে। তাই এটি জল এবং ধুলো প্রতিরোধী হবে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।